ট্রাক ভাড়া করে জেলায় জেলায় চুরিই যাদের কাজ

ট্রাক ভাড়া করে জেলায় জেলায় চুরিই যাদের কাজ

ট্রাক ভাড়া করে জেলায় জেলায় চুরিই যাদের কাজ
ট্রাক ভাড়া করে জেলায় জেলায় চুরিই যাদের কাজ

নিজস্ব প্রতিবেদক, রংপুর: ট্রাক ভাড়া করে জেলায় জেলায় চুরি করাই যাদের কাজ, এমন একটি চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ।

দলে ওরা ৮ থেকে ৯ জন। ট্রাক নিয়ে জেলায় জেলায় ঘুরে সুযোগ বুঝে গভীর রাতে দোকান কিংবা মার্কেটের তালা ভেঙ্গে চুরিই তাদের পেশা। চুরির মালামাল দেশের বিভিন্ন জেলায় বিক্রি করে সিন্ডিকেটের মাধ্যমে।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের সভাকক্ষে প্রেস ব্রিফিংয়ে রোববার এতথ্য জানান আরপিএমপি কমিশনার মুহম্মদ আবদুল আলীম মাহমুদ।

তিনি বলেন, গত ১৭ নভেম্বর ভোররাতে রংপুর মহানগরীর তাজহাট থানা সংলগ্ন ব্যাটারি চালিত ইজিবাইক ও রিকশা বিক্রেতা শাহিন আক্তার ও মনিরুজ্জামান মিঠুর দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। চোর চক্র একটি ট্রাকে (ঢাকা মেট্রো-ট ১১-৩৬৯৯) করে দু’টি দোকান থেকে ২৮টি ব্যাটারি নিয়ে যায়। এ ঘটনায় ব্যবসায়ী শাহীন আক্তার সেই দিনই অজ্ঞাতনামা ৭/৮জনকে আসামী করে অভিযোগ দায়ের করেন।

ঘটনার দিন সন্ধ্যার পর চুরির ঘটনার রহস্য উদঘাটনে আরপিএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ্ কাওছারের নেতৃত্বে মামলার তদন্তকারী তাজহাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ারুল ইসলাম এবং পুলিশ পরিদর্শক (অপারেশন) তাজমিলুর রহমানসহ অন্যান্য পুলিশ সদস্যদের সমন্বয়ে গঠিত হয় একটি তদন্ত সহায়ক দল। এই তদন্ত দল ঢাকা খুলনা সিরাজগঞ্জ ও বগুড়াসহ বিভিন্ন এলাকায় অভিযান চালায়।

সিসিটিভির ফুটেজ সহায়তায় চোরাই কাজে ব্যবহৃত ট্রাকসহ চুরি হওয়া ২৮টি ব্যাটারি উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় চার লক্ষ টাকা। এ সময় চোর চক্রের সদস্য ভোলা জেলার বোরহানউদ্দিন থানার আফছার আলী (৪৫), মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানার মাসুদ রানা (৩৫) এবং সিরাজগঞ্জের শাহজাদপুর এলাকার জাকির হোসেনকে (৫০) গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে চুরির ঘটনায় গ্রেপ্তার তিনজনই সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

আরপিএমপি কমিশনার বলেন, দীর্ঘদিন ধরে এই চক্রটি সংঘবদ্ধভাবে চুরি ও ডাকাতিসহ বিভিন্ন অপরাধ সংঘটিত করেছে। বর্তমানে ব্যাটারি চুরির ঘটনায় দায়ের করা মামলাটি তদন্তাধীন রয়েছে ।

এছাড়া জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তারের প্রচেষ্টা অব্যহত রয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com