জিম্বাবুয়ের বিপক্ষে চাপেই থাকছে টাইগাররা

জিম্বাবুয়ের বিপক্ষে চাপেই থাকছে টাইগাররা

জিম্বাবুয়ের বিপক্ষে চাপেই থাকছে টাইগাররা
জিম্বাবুয়ের বিপক্ষে চাপেই থাকছে টাইগাররা

লোকালয় ডেস্কঃ  জিতলে কথা নেই। কিন্তু হেরে গেলেই বিপদ। নিন্দুকেরা দুয়ো ধ্বনি তুলবেন। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোও আপত্তিকর শব্দে সরগরম হবে। ‘জিম্বাবুয়ের সাথেও পারে না!’ পাছে র‌্যাংকিংয়ে পিছিয়ে যাওয়ার ব্যাপার তো আছেই। ঠিক এমন এক প্রচ্ছন্ন চাপ নিয়েই রোববার (২১ অক্টোবর) থেকে সফরকারী দলটির বিপক্ষে হোম সিরিজ শুরু করতে যাচ্ছে টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও তার দল।

আইসিসি ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি র‌্যাংকিয়ে বাংলাদেশের চেয়ে পিছিয়ে জিম্বাবুয়ে। তাছাড়া ২০০১ সালের পর আজ পর্যন্ত হোম সিরিজে রোডেশিয়ানেদের বিপক্ষে একটি ম্যাচও হারেনি বাংলাদেশ। কিন্তু তারপরেও স্বাগতিক হিসেবে চাপ নিতেই হচ্ছে মাশরাফিদের।

শনিবার (২০ অক্টোবর) মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে সেকথাই বললেন টাইগার দলপতি মাশরাফি।

‘চ্যালেঞ্জটা প্রতি ম্যাচে যেটা থাকে সেটাই। সবার প্রত্যাশা, আমরা জিতব এবং জেতার আশাই করছে সবাই। সেটা খুবই স্বাভাবিক। কিন্তু আমার কাছে মনে হয়, অন্য দলের সাথে যেই চ্যালেঞ্জটা নিয়ে খেলেছি, গত এশিয়া কাপে যেভাবে খেলেছি, সেটাই থাকবে। আর ওদের প্রায় সব সিনিয়র প্লেয়াররা কাম ব্যাক করেছে। আর জিম্বাবুয়ে দলের নিজেদের মাটির পর সবচেয়ে ভাল রেকর্ড বাংলাদেশেই। সুতরাং আমাদের ১০০ ভাগ দিয়েই খেলতে হবে। হয়তো জিতলে সবাই বলবে, এটাই হওয়ার কথা ছিল। হারলে কিন্তু ভিন্ন কথা হবে, এটাই স্বাভাবিক, হারটা আমরা খুব সহজে নিতে পারি না।।’

বাঁহাতের ভিন্ন ভিন্ন ইনজুরিতে পড়ে সিরিজটিতে খেলতে পারছে না টাইগারদের দুই গুরুত্বপূর্ণ সদস্য সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তাতে অন্য কোন অধিনায়ক হলে  দুশ্চিন্তায় কপালে ভাঁজ পড়ে যেত। কিন্তু মাশরাফি তেমন চিন্তার কথা জানালেন না। বরং তাদের দুজনকে ছাড়াই সিরিজে ভাল কিছু করার প্রত্যয় টাইগার অধিনায়কের।

বলেন, ‘প্রায় ৯ মাস পর হোমে খেলতে নামছি। অবশ্যই সবাই আত্মবিশ্বাসী। সাকিব-তামিম থাকবে না, এটা আগে থেকেই সবাই জানে। সেভাবেই সবাই প্রস্তুতি নিয়েছে, সেরা পারফর্মেন্স দেয়ার জন্য যা যা দরকার করেছেন। কাল খেলা, সবাই যেটা চাচ্ছে, সেটা যেন করতে পারে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com