জার্মানিতে একদিনে আক্রান্ত ৪১৩৩, মৃত্যু ১৭১

জার্মানিতে একদিনে আক্রান্ত ৪১৩৩, মৃত্যু ১৭১

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ বিশ্বব্যাপী ভয়াবহ সঙ্কট তৈরি করেছে প্রাণঘাতী করোনাভাইরাস। বিশ্বের শক্তিশালী দেশগুলোও করোনার বিপর্যয় মোকাবিলায় হিমশিম খাচ্ছে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই।

এখন পর্যন্ত ২১০টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে করোনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে এবং মারা গেছে ইতালিতে। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতেই সবচেয়ে বেশি তাণ্ডব চালাচ্ছে করোনা। তবে অন্যান্য দেশও করোনার কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় জার্মানিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমতে দেখা গেছে। শনিবারের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে মারা গেছে ১৭১ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ১৩৩ জন। সংক্রামক রোগ বিষয়ক সংস্থা রবার্ট কোচ ইন্সটিটিউট জানিয়েছে, এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ১৭ হাজার ৬৫৮ জন। অপরদিকে, দেশটিতে এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছে, ২ হাজার ৫৪৪ জন। তবে একদিন আগের তুলনায় দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে।
শুক্রবারের হিসাব অনুযায়ী, ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ৩২৩। অপরদিকে, বৃহস্পতিবারের হিসাব অনুযায়ী, ২৪ ঘণ্টায় মারা গেছে ১০২ জন। তার আগের দিন মৃত্যু হয়েছে ৩৩৩ জনের।

এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭ লাখের বেশি। অপরদিকে, করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ২ হাজার ৭৫১ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৭৬ হাজার ৫২৯ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com