জানালা ভেঙে বাড়িতে ঢুকে গেল ১১ ফুটের কুমির!

জানালা ভেঙে বাড়িতে ঢুকে গেল ১১ ফুটের কুমির!

জানালা ভেঙে বাড়িতে ঢুকে গেল ১১ ফুটের কুমির!
জানালা ভেঙে বাড়িতে ঢুকে গেল ১১ ফুটের কুমির!

চিত্র-বিচিত্র ডেস্ক : তখন ভোর রাত। ঘুম ভেঙে গেল যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা নিবাসী মেরি উইসুচেনের। তাঁর মনে হল রান্না ঘরে কেউ নড়াচড়া করছে। কয়েকটা বাসন পড়ে যাওয়ার শব্দ শুনতে পেলেন। তাড়াতাড়ি আলো জ্বালিয়ে সেখান যেতেই- না ভুত দেখেননি মেরি। তার বদলে দেখলেন একটা আস্ত কুমির লাফালাফি করছে। বিশাল হাঁ করে সেটা তেড়ে যাচ্ছে এদিক ওদিক। লেজের ঝাপটায় রান্নাঘরে সব ছড়িয়ে ছিটিয়ে পড়ে।

ভয়ঙ্কর সেই মুহূর্ত। কোনরকমে পালিয়ে এলেন মেরি। তারপর হইহই কাণ্ড। বিবিসি জানাচ্ছে, সেই কুমিরটি ছিল ১১ ফুট লম্বা। কোথাও বের হওয়ার রাস্তা না পেয়ে রান্না ঘরেই হম্বিতম্বি করছিল।

যদি কুমিরটা রান্না ঘর থেকে বেরিয়ে বসার ঘরে বা শোয়ার ঘরে ঢুকে পড়ে। এটা ভেবেই আতঙ্কে রক্তের ঠাণ্ডা স্রোত বয়ে গিয়েছিল মেরির শরীরে। আতঙ্কিত মেরি কোনওরকমে স্থানীয় পুলিশ ও পরিবেশ বিভাগে ফোন করেন। এরপরেই শুরু হয় কুমির ধরার অভিযান ও মেরিকে উদ্ধারের পালা। ততক্ষণে প্রাণীটা একটা জানালা ভেঙে দিয়েছে।

বিবিসি জানাচ্ছে, ফ্লোরিডার বিভিন্ন বাড়িতে অনেক সময় কুমির ঢুকে পড়ে। গত জুন মাসে কুমিরের আক্রমণে মারা যান একজন মহিলা। ওটা একটি পুরুষ কুমির। কাছাকাছি কোন কুমির প্রজনন কেন্দ্র বা চিড়িয়াখানা থেকে পালিয়ে এসেছে। পরে সেই ক্ষিপ্ত কুমিরকে বশে আনার জন্য এক শিকারিকে আনা হয়। তিনি জাল পেতে কুমিরটিকে আটক করেন।

এক ঘণ্টা ধরে চলে রুদ্ধশ্বাস কুমির ধরা পর্ব। মেরি বুঝতে পারছেন তিনি ভয়ঙ্কর বিপদ থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন। ফ্লোরিডায় বন্যপ্রাণী আইন খুব কঠোর। প্রাণ সংশয় না হলে কেউ প্রাণী হত্যা করতে পারেনা, যে কারণে সেখানে কুমিরের সংখ্যা গত কয়েক বছরে ব্যাপক বৃদ্ধি পেয়েছে। ২০১৮ সালেই আট হাজারের বেশি কুমির মানুষের বাড়িতে ঢুকে পড়ে। ১৯৪৮ সাল থেকে এ পর্যন্ত ফ্লোরিডায় কুমিরের আক্রমণে মাত্র ২২জন মানুষ মারা গেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com