চিকিৎসকদের বদলির প্রজ্ঞাপনে মৃত ডাক্তারের নাম, আদেশ বাস্তবায়ন স্থগিত

চিকিৎসকদের বদলির প্রজ্ঞাপনে মৃত ডাক্তারের নাম, আদেশ বাস্তবায়ন স্থগিত

http://lokaloy24.com
http://lokaloy24.com

চিকিৎসকদের বদলির প্রজ্ঞাপনে মৃত ডাক্তারের নাম, আদেশ বাস্তবায়ন স্থগিত

 

লোকালয় ডেস্ক:চিকিৎসকদের বদলির প্রজ্ঞাপনে ভুল তথ্য থাকায় (মৃত ডাক্তারের নামসহ নানা অসংগতি) সংশ্লিষ্টদের আদেশ বাস্তবায়ন স্থগিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।মঙ্গলবার রাতে মন্ত্রণালয়ের উপসচিব আবু রায়হান মিয়া স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়। বদলির আদেশ আগামী ৮ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে।

ক্যান্সারে মারা যাওয়ার ৪ মাস পর রংপুর মেডিকেল কলেজের গাইনি বিভাগের সহযোগী অধ্যাপক ফেরদৌস আরা শেখকে গত ৪ জুলাইয়ের প্রজ্ঞাপনে পদায়ন করা হয়।

মঙ্গলবারের আদেশে বলা হয়েছে, ‘গত ৪ জুলাই ও ৫ জুলাই বিভিন্ন স্মারকে কোভিড রোগীদের সেবা প্রদানের জন্য সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের চিকিৎসকদের বিভিন্ন পর্যায়ের হাসপাতালে সংযুক্তিতে পদায়ন করা হয়। তথ্যগত অপ্রতুলতার কারণে ওই সংযুক্তি আদেশগুলোয় আরটিপিসিআর ল্যাবসহ অন্যান্য ল্যাব কার্যক্রমের সঙ্গে সংযুক্ত চিকিৎসকদের পদায়ন করা হয়। কোভিড ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসার সঙ্গে সম্পৃক্ত চিকিৎসক, মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের একমাত্র চিকিৎসক যিনি শিক্ষাকার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত তাদেরও পদায়ন করা হয়।’

‘এ ছাড়া চিকিৎসকদের বর্তমান কর্মস্থলের বিষয়ে তথ্যগত ভুল থাকার কারণে কোনো কোনো ক্ষেত্রে আদেশ ত্রুটি পূর্ণ হয়ে থাকতে পারে।’

এসব কারণে সংযুক্তি আদেশ বাস্তবায়নে জটিলতা থাকলে সংশ্লিষ্ট চিকিৎসকদের আদেশ বাস্তবায়ন স্থগিত রেখে আগামী ৮ জুলাইয়ের মধ্যে সুস্পষ্ট কারণ উল্লেখ করে তাদের তালিকা স্বাস্থ্যসেবা বিভাগের অধিশাখার ইমেইলে পাঠানোর জন্য বলা হয়েছে।
গত ৪ ও ৫ জুলাই স্বাস্থ্য সেবা বিভাগের অন্তত ৪৮টি আদেশে ১ হাজার ২৩৯ জন চিকিৎসককে বুধবারের মধ্যে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়।

উপসচিব জাকিয়া পারভিনের স্বাক্ষরে এসব প্রজ্ঞাপনে তাদের পদায়ন করা হয়। বদলিকৃত চিকিৎসকদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন, চাকরি থেকে অবসরে গিয়েছেন, আরটিপিসিআর ল্যাবে, কোভিড ইউনিটে দায়িত্ব পালন করছেন এমন চিকিৎসকরাও রয়েছেন। এই ভুলে ভরা গণবদলি নিয়ে সমালোচনা চলেছে দিনভর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com