চা-বাগানকে মডেল হিসেবে দাঁড় করাতে চাই- বলেছেন মোহাম্মদ উল্ল্যা।

চা-বাগানকে মডেল হিসেবে দাঁড় করাতে চাই- বলেছেন মোহাম্মদ উল্ল্যা।

চা-বাগানকে মডেল হিসেবে দাঁড় করাতে চাই- বলেছেন  মোহাম্মদ উল্ল্যা।

 

মোঃ সনজব আলীঃ মাদকমুক্ত দেশ বিনির্মাণে চা-বাগানকে মডেল হিসেবে দাড় করাতে চাই। চা-শ্রমিকদের মাঝে মাদকমুক্ত পরিবার যত বাড়বে ততই জোরদার হবে মাদকমুক্ত চা-বাগান গড়ার আন্দোলন। সোমবার (০২ নভেম্বর) বিকালে বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের আমতলী চা বাগানে মডেল থানা আয়োজিত মাদক বিরোধী সচেতনতামূলক বিট সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্লা বিপিএম পিপিএম উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি মাদকের ভয়াবহতা উল্লেখ করে বলেন, মদ পান করা শ্রমিকগুলো শারীরিক, মানুষিক ও অর্থনৈতিকভাবে দূর্বল হয়ে পড়ে। এতে করে ঐ সব পরিবারে অশান্তি নেমে আসে। তিনি চা-শ্রমিক পরিবারদেরকে উদ্বুদ্ধ করে বলেন, আপনাদের মাঝে যে পরিবারগুলো মাদকমুক্ত থাকবে তাদের সন্তানরা সুস্বাস্থ্য ও মেধাবী হবে। আর সুস্থ ও মেধাবী সন্তান বড় হয়ে একদিন সরকারি-বেসরকারি চাকুরিসহ বিভিন্ন উচ্চপদস্থ পদে যোগদান করে আপনাদের মুখ উজ্জ্বল করবে। চা-বাগান শ্রমিকদেরকে মাদক থেকে দূরে রাখতেই আমি এই উদ্বুদ্ধকরণ কর্মসূচী হাতে নিয়েছি।

বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামানের সভাপতিত্বে ও কামাইছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সেলিম আহমেদের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাহুবল সার্কেলের সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী, আমতলী চা বাগানের ব্যবস্থাপক সুহেল আহমেদ পাঠান, সাংবাদিক মনিরুল ইসলাম শামিম। বক্তব্য রাখেন ভাদেশ্বর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান এখলাছুর রহমান, ইউপি মেম্বার শ্রী কুমার কৈরী, আমতলী চা বাগান পঞ্চায়েতের সাধারণ সম্পাদক শামছুদ্দিন, কামাইছড়া চা বাগান পঞ্চায়েতের সভাপতি বিমল ভর প্রমুখ।

উল্লেখ্য, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্লা বিপিএম পিপিএম জেলার ২৪টি চা বাগানকে মাদকমুক্ত করতে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছেন। এরই লক্ষ্যে আমতলী চা বাগানের মাদকমুক্ত ৩৬টি পরিবারের ছাত্র-ছাত্রীদের মাঝে ক্রেষ্ট, কাতা-কলমসহ বিভিন্ন পুরস্কার তুলে দিয়ে মাদকমুক্ত পরিবার গড়ে তোলার ব্যাপারে উদ্বুদ্ধ করেন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com