চাই সাংবাদিক নির্যাতন মুক্ত একটি বাংলাদেশ!

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)

ডেস্ক রিপোর্ট ॥ স্বাগত নববর্ষ ২০১৮। হাজারো লাভ-ক্ষতির হিসেব শেষে বিদায় নিল ২০১৭। নানা অর্জন, কষ্ট আর প্রাপ্তির বেড়াজালে বিদায় ২০১৭ সাল। শুভ কামনা ২০১৮’র। নতুন এই বছরটিতে বাংলাদেশকে চাই সাংবাদিক নির্যাতনমুক্ত একটি দেশ হিসেবে। নতুন এই বছরে কোথাও কোন সাংবাদিক নির্যাতন হোক এমন খবর শুনতে ও দেখতেও চায়না বিএমএসএফ। গণমাধ্যম বান্ধব রাষ্ট্র হিসেবে দেখতে চাই নতুন বছরের এ বাংলাদেশকে।

তাই আসুন সকল ভেদাভেদ ভুলে গিয়ে নতুন একটি বাংলাদেশের শুভ সূচনা করি। যে বাংলাদেশে থাকবেনা হানাহানি, লোভ আর লালসায় ভরা মৌসুম। নতুন এই বছরে চাই সাংবাদিকদের প্রানের দাবী ১৪ দফার পূর্নাঙ্গ বাস্তবায়ন। যেমনটি সারাদেশের পেশাদার সাংবাদিকদের প্রানের দাবী ছিল সাংবাদিকদের তালিকা প্রণয়নের। যেটি বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ২০১৭ সালের ১২ ফেব্রুয়ারী থেকে শুরু করেন।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) দাবী করে নতুন বছরের ১২ ফেব্রুয়ারীর মাঝে সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়নের কাজটি সম্পন্ন করেন। আমরা চাই সরকার ও গণমাধ্যমসমুহের যৌথ উদ্যোগে জাতীয় প্রেস কাউন্সিল অবিলম্বে সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়ন, সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়ন, সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়ন, ওয়েজবোর্ড এর বাস্তবায়ন, ৫৭ ধারা বাতিল, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে পিআরও পদে পকৃত সাংবাদিক নিয়োগ, পূর্বেরমত গণমাধ্যমগুলোকে প্রয়োজনীয় কাগজ বরাদ্দ প্রদান, তদন্তে দোষী প্রমানিত হওয়ার আগে কোন সাংবাদিককে পুলিশ গে্রফতার করতে পারবেনা। এই দাবীগুলোকে বাস্তবায়ন করতে চাই সারাদেশের সাংবাদিকদের মাঝে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার।

বিএমএসএফ দেশের সাংবাদিক সমাজের নিকট আহবান জানায় সাংবাদিকদের প্রানের এই দাবীগুলোকে বাস্তবায়ন করতে জাতীয় ঐক্যের বিকল্প নেই। তাই আসুন সাংবাদিকদের নিরাপত্তা রক্ষার আন্দোলনে আপনিও আমাদের সহযোদ্ধা হউন। নতুন বছরের এই শুভক্ষনে বিএমএসএফ ঘোষিত ১৪ দফার পক্ষে পক্ষে শপথ নিন। সাংবাদিকদের দাবী আদায়ে আপনিও পাশে থাকুন। আমরা আপনাদের নিত্য সহযোদ্ধা হিসেবে ১৪ দফা দাবীর সফলতার দাবী রাখছি। নতুন বছর শুভ হোক।
চাই সাংবাদিক নির্যাতন মুক্ত একটি বাংলাদেশ!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com