চলেই গেলো বাসের ধাক্কায় ছিটকেপড়া শিশু আফিফা

চলেই গেলো বাসের ধাক্কায় ছিটকেপড়া শিশু আফিফা

নিজস্ব প্রতিবেদক: দুদিন মৃত্যুর সঙ্গে যুদ্ধ করে অবশেষে হেরে গেলো এক বছরের ফুটফুটে শিশু আফিফা। বৃহস্পতিবার ভোর পৌনে ৫টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশুটি। তার মৃত্যুর কথা নিশ্চিত করেছে আফিফার বাবা হারুন উর রশিদ।

মঙ্গলবার দুপুরে কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড়ে দাঁড়িয়ে থাকা গঞ্জেরাজ নামের বাসের সামনে দিয়ে এক বছরের শিশু কন্যা আকিফাকে কোলে নিয়ে হেঁটে যাচ্ছিলেন মা রিনা বেগম। হঠাৎ চালক বাসটি চালিয়ে রিনা বেগমকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে মায়ের কোল থেকে রাস্তার ওপর ছিটকে পড়ে গুরুতর আহত হয় শিশু আফিফা।

রক্তাক্ত অবস্থায় মা-মেয়েকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। সেখানে শিশুটির অবস্থার অবনতি হওয়ায় তাকে ওইদিন সন্ধ্যায় ঢাকা মেডিকেলে রেফার্ড করে চিকিৎসকরা।

দুদিন ঢাকা মেডিকেলে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুর কাছে হেরে গেলো এক বছরের শিশু আফিফা।

এদিকে কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড়ে এমন দুর্ঘটনার ভিডিও চিত্র ফেসবুকে ভাইরাল হলে তোলপাড় সৃষ্টি হয়। ভিডিও ফুটেজে দেখা যায় রাজশাহী ছেড়ে আসা গঞ্জেরাজ (ঢাকা মেট্টো-গ-১৪-০১৭৭) নামের বাসের চালক ইচ্ছে করেই রিনা বেগমকে ধাক্কা দিয়ে দ্রুত পালিয়ে যায়।

কুষ্টিয়া জেলা পুলিশের দেয়া সিসি ক্যামেরায় দেখা যাচ্ছে এক নারী তার শিশুকে বুকে আগলে দাঁড়িয়ে থাকা একটি বাসের সামনে দিয়ে হেটে যাচ্ছিলেন। এরই মধ্যে দাঁড়িয়ে থাকা বাসটি কোনো হর্ণ না বাজিয়েই পথচারী মাকে সজোরে ধাক্কা দেয়। এতে মায়ের কোল থেকে শিশুটি ছিটকে রাস্তার ওপর পড়ে যায়। বাসের ধাক্কায় রক্তাক্ত আহত হন শিশু ও মা।

এদিকে এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে কয়েক হাজার সাধারণ মানুষ ও স্কুলের শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে ঘাতক গঞ্জেরাজ গাড়ির ড্রাইভারকে আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। ইউএনবি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com