চলতি বছরের হজ কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

চলতি বছরের হজ কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

চলতি বছরের হজ কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী
চলতি বছরের হজ কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

লোকালয় ডেস্কঃ চলতি বছরের হজ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১১ জুলাই, বুধবার সকাল ১১টার দিকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে কার্যক্রম উদ্বোধনের ঘোষণা দেন তিনি।

হজ যাত্রীদের নিয়ে প্রথম ফ্লাইট ১২ জুলাই, বৃহস্পতিবার মক্কার উদ্দেশে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে।

অনুষ্ঠানে হজ যাত্রীদের কাছে দোয়া চেয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘আপনারা হজে গিয়ে দেশবাসীর জন্য দোয়া করবেন, দেশ যেন উন্নত ও সমৃদ্ধশালী হয়। আমরা দেশ ও দেশের মানুষের জন্য যে কাজ করেছি, যে কাজ করার উদ্যোগ নিয়েছি তা যেন ভালোভাবে শেষ হয় সেই দোয়া করবেন।’

শেখ হাসিনা বলেন, ‘অতীতে হজ ব্যবস্থাপনায় যথেষ্ট সমস্যা ছিল। ’৯৬ সালে ক্ষমতায় এসে উদ্যোগ নিয়ে ধীরে ধীরে সমস্যার সমাধান করি। আপনাদের ভালোভাবে সেবা পাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

৪০ কোটি টাকা ভাড়া দিয়ে সৌদি আরবে হজ টার্মিনালের পাশে বাংলাদেশি হজ যাত্রীদের আবাসন ব্যবস্থা করা হয়েছে। সেখানে দোভাষী ও ভলান্টিয়ার নিয়োগ দেওয়া হয়েছে।’

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। উপস্থিত ছিলেন- বিমানমন্ত্রী একেএম শাজাহান কামাল, ধর্ম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বিএইচ হারুন, স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচএম আল-মুতাইরি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে আশকোনা হজ ক্যাম্পকে নানাভাবে সজ্জিত করা হয়েছে। হাজিদের বিভিন্ন কাজে সহায়তা করতে ৪০ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছেন। ক্যাম্পের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ক্যাম্প এলাকায় র‌্যাব, পুলিশ, ডিবি ও সাদা পোশাকে বিপুল সংখ্যক নিরাপত্তাকর্মী সকাল থেকে টহল দিচ্ছেন। রেলগেট থেকে হজ ক্যাম্পের শেষ সীমানা পর্যন্ত ফুটপাতের দোকানপাট তুলে দেওয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com