ঘটনার ৩ দিন পর শোক প্রকাশ করলেন শিক্ষামন্ত্রী

ঘটনার ৩ দিন পর শোক প্রকাশ করলেন শিক্ষামন্ত্রী

ঘটনার ৩ দিন পর শোক প্রকাশ করলেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদকরাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত ও কয়েকজন শিক্ষার্থীর আহত হওয়ার ঘটনার তিনদিন পর গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বুধবার মন্ত্রণালয়ের সভাকক্ষে ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংশ্লিষ্টদের সঙ্গে এক সভায় তিনি শিক্ষা পরিবারের পক্ষ থেকে এ শোক প্রকাশ করেন।

সভায় শিক্ষামন্ত্রী বলেন, দুর্ঘটনার সঙ্গে সংশ্লিষ্টদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা এবং সড়ক পরিবহনকে সুশৃঙ্খল ও নিরাপদ করার লক্ষ্যে প্রধানমন্ত্রী ইতোমধ্যে কঠোর নির্দেশনা দিয়েছেন। সে অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয় যথাযথ উদ্যোগ গ্রহণ করেছে এবং দোষীদের গ্রেফতার করেছে।

সংশ্লিষ্ট দোষীদের সর্বোচ্চ শাস্তির বিষয়ে আইনানুগ কার্যক্রম গ্রহণ অব্যাহত আছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, শোকার্ত কোমলমতি শিক্ষার্থীদেরকে শোক সংবরণ করে শান্ত থাকা ও ধৈর্য ধারন করতে হবে। এছাড়া তিনি সংশ্লিষ্ট সকল শিক্ষক, অভিভাবক ও অন্যান্যদেরকে শিক্ষার্থীদের পাশে থেকে শিক্ষা কার্যক্রমে সহয়োগিতা করার আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী এমন সময় এই ঘটনায় শোক প্রকাশ করলেন যখন গত তিনদিন ধরে বিভিন্ন সড়কে শিক্ষার্থীদের অবরোধে রাজধানী কার্যত অচল হয়ে পড়েছে।

সভায় শিক্ষাসচিব মো. সোহরাব হোসাইন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. মাহাবুবুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com