গ্রামীণ ফোন থেকে ৪১৮ কোটি টাকা জরিমানা আদায়

গ্রামীণ ফোন থেকে ৪১৮ কোটি টাকা জরিমানা আদায়

গ্রামীণ ফোন থেকে ৪১৮ কোটি টাকা জরিমানা আদায়
গ্রামীণ ফোন থেকে ৪১৮ কোটি টাকা জরিমানা আদায়

লোকালয় ডেস্কঃ ভিওআইপি কার্যক্রমের সঙ্গে জড়িত থাকায় বেসরকারি টেলিকম কোম্পানিগুলোর মধ্যে গ্রামীণ ফোন সব থেকে বেশি জরিমানা দিয়েছে। গ্রামীণ ফোন থেকে সরকার জরিমানা বাবদ ৪১৮ কোটি ৪০ লাখ টাকা আদায় করেছে।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে সরকারি দলের (নওঁগা-৬ আসন) ইসরাফিল আলমের প্রশ্নের জবাবে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার জাতীয় সংসদকে এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকের প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।
মন্ত্রীর তথ্য মতে, ভিওআইপি কার্যক্রমের সঙ্গে জড়িত থাকায় টেলিকম কোম্পানিগুলো থেকে মোট ৮৬০ কোটি ৬০ লাখ টাকা আদায় করা হয়েছে। এতে অন্য টেলিকম কোম্পানিগুলোর মধ্যে রবি আজিয়াটা (রবি) থেকে ১৪৫ কোটি, বাংলা লিংক থেকে ১২৫ কোটি, র‌্যাংকস টেলিকম থেকে ১৬৪ কোটি ও পিপলস টেলিকম থেকে ৮ কোটি ২০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
ভোলা-৩ আসনের নুরুন্নবী চৌধুরীর প্রশ্নের জবাব দিতে গিয়ে মন্ত্রী বৈদেশিক কল থেকে রাজস্ব আদায়ের যে তথ্য দিয়েছেন, তাতে দেখা গেছে বৈদেশিক কল থেকে রাজস্ব আদায় প্রতি বছর কমছে। গত ২০০৯-১০ অর্থ বছরে এ খাতে রাজস্ব আদায় যেখানে ১ হাজার ১৭৩ কোটি ৫১ লাখ টাকা আদায় হয়েছিল, তা ২০১৭-১৮ অর্থবছরে ৯০৮ কোটি ২৩ লাখ টাকায় নেমে এসেছে।

মন্ত্রীর তথ্য অনুযায়ী বৈদেশিক কল থেকে ২০০৯-১০ অর্থ বছরে ১ হাজার ১৭৩ কোটি ৫১ লাখ, ২০১০-১১ অর্থ বছরে ১ হাজার ৫২১ কোটি ৯৩ লাখ, ২০১১-১২ অর্থ বছরে ১ হাজার ৬৫৯ কোটি ৬২ লাখ, ২০১২-১৩ অর্থবছরে ১ হাজার ২৮৭ কোটি ৯৭ লাখ, ২০১৩-১৪ অর্থ বছরে ১ হাজার ৭৬২ কোটি ৩২ লাখ, ২০১৪-১৫ অর্থ বছরে ২ হাজার ৭৫ কোটি ৬৩ লাখ, ২০১৫-১৬ অর্থ বছরে ১ হাজার ৩৮৭ কোটি ৩৭ লাখ, ২০১৬-১৭ অর্থ বছরে ৯৬৭ কোটি ৬৪ লাখ টাকা ও ২০১৭-১৮ অর্থ বছরে ৯৬৭ কোটি ৬৪ টাকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com