গ্যালাক্সি নোট ৯-এর ৫ ফিচার

গ্যালাক্সি নোট ৯-এর ৫ ফিচার

গ্যালাক্সি নোট ৯-এর ৫ ফিচার
গ্যালাক্সি নোট ৯-এর ৫ ফিচার

তথ্য প্রযুক্তি ডেস্কঃ সম্প্রতি বাজারে এসেছে স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজে নতুন স্মার্টফোন নোট ৯। দেশের বাজারে ডিভাইসটির দাম ৯৪ হাজার ৯০০ টাকা। অ্যাপল এক্সের সঙ্গে টক্কর দিতে বাজারে আসা দামি গ্যালাক্সি নোট ৯ ফ্যাবলেটটিতে রয়েছে কয়েকটি গুরুত্বপূর্ণ ফিচার।

জেনে নিন দামি ফোনটির ৫টি ফিচার সম্পর্কে:

ডেস্ক মোড: অনেকেই মোবাইল স্ক্রিনটাকে ডেস্কটপ কম্পিউটার হিসেবে ব্যবহার করার কথা ভাবেন। স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি নোট ৯–এ এই সুবিধা রয়েছে। এটি ডেস্ক মোড ব্যবহার করে করা যায়। ডেস্ক মোড হচ্ছে নোট নাইনের একটি উল্লেখযোগ্য ফিচার। টাইপ-সি কেবল দিয়ে মনিটরের সঙ্গে যুক্ত করে নোট ৯ ডিভাইসটি ডেস্কটপ হিসেবে ব্যবহার করা যায়। এ ক্ষেত্রে নোট ৯-এর ডিসপ্লেটি মাউসের ট্র্যাকপ্যাড এমনকি টাইপ করার জন্য কি–বোর্ড হিসেবে ব্যবহার করা যায়।

এস পেন: নোট ৯–এ আরেকটি ফিচার হচ্ছে এস পেন। আগের সংস্করণগুলো তুলনায় এস পেনটিতে যুক্ত করা হয়েছে উন্নত কিছু ফিচার। নোট নেওয়া থেকে শুরু করে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের স্লাইড পরিবর্তন করা, ছবি তোলা, ইউটিউবে ভিডিও প্লেব্যাক নিয়ন্ত্রণ করা যায় এতে। ব্লুটুথের মাধ্যমে যুক্ত করে এস পেনটি সর্বোচ্চ ৩০ ফুট পর্যন্ত দূরত্বে ব্যবহার করা যায় এবং মাত্র ৪০ সেকেন্ডের চার্জে এস পেনটি ৩০ মিনিট ব্যবহার করা যায়।

বুদ্ধিমান ক্যামেরা: এতে আছে নতুন ইন্টেলিজেন্ট ডুয়েল ব্যাক ক্যামেরা-১২ মেগাপিক্সেল (এফ ১.৭) + ১২ মেগাপিক্সেল (এফ ২.৪) ২ এক্স জুম। ১.৪ ইউএম মানের বিস্তৃত পিক্সেল হওয়ায় কম আলোতেও ভালো ছবি তোলে। ডুয়েল ওআইএস প্রযুক্তির কারণে ব্যবহারকারীরা সহজেই ছবি বা ভিডিও ক্যাপচার করতে পারবে টেলিফটো মোডে। ব্যাক ক্যামেরা পাশাপাশি ডিভাইসটির ফ্রন্টে দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের (এফ ১.৭) ক্যামেরা।

আইপি ৬৮: আইপি (ইনগ্রেস প্রোটেকশন) রেটিং হচ্ছে একটি আন্তর্জাতিক মানদণ্ড, যা প্রবেশ বা ভেদ সুরক্ষার মান বোঝায়। কোনো ডিভাইসের আইপি ৬৮-এর অর্থ হচ্ছে তা দেড় মিটার পানির নিচে সুরক্ষিত। এ ছাড়া আলাদা কোনো ক্যাপ বা ঢাকনা ছাড়া ধুলা, ময়লা ও বালুরোধী। নোট ৯ আইপি ৬৮ সনদপ্রাপ্ত।

আইরিশ স্ক্যানার: স্মার্টফোনের নিরাপত্তার হালনাগাদ প্রযুক্তি হিসেবে আইরিশ স্ক্যানারের জনপ্রিয়তা বাড়ছে। নোট ৯ স্মার্টফোনে তাই ফিঙ্গারপ্রিন্ট ছাড়া ডিভাইসটি আনলক করতে ব্যবহার করা হয়েছে উন্নত আইরিশ স্ক্যানার প্রযুক্তি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com