গাড়ীচোর সিন্ডিকেটের প্রধান ও দূর্র্ধর্ষ চোরাকারবারী ‘চশমা তারেক’ এখনও ধরা-ছোঁয়ার বাইরে।

গাড়ীচোর সিন্ডিকেটের প্রধান ও দূর্র্ধর্ষ চোরাকারবারী ‘চশমা তারেক’ এখনও ধরা-ছোঁয়ার বাইরে।

গাড়ীচোর সিন্ডিকেটের প্রধান ও দূর্র্ধর্ষ চোরাকারবারী ‘চশমা তারেক’ এখনও ধরা-ছোঁয়ার বাইরে

 

মোঃ সনজব আলীঃ সিলেট বিভাগের গাড়ীচোর সিন্ডিকেটের প্রধান ও দূর্র্ধর্ষ চোরাকারবারী হবিগঞ্জের ‘চশমা তারেক’ এখনও ধরা-ছোঁয়ার বাইরে। আইনশৃংখলা বাহিনীর একাধিক চৌকস দলের কড়া নজরদারিতে থাকলেও দিব্যি পালিয়ে বেড়াচ্ছে সে। এ অবস্থায় তার অভিনব কৌশলী ফাঁদে পা দিয়ে হয়রানীর শিকার হচ্ছেন সহজ-সরল মানুষ।

 

অনুসন্ধানে জানা যায়, হবিগঞ্জ শহরের গোসাইনগর এলাকার বাসিন্দা তারেকুল ইসলাম ওলি ওরুপে ‘চশমা তারেক’ আইনশৃঙ্খলা বাহিনীর খাতায় চোরাকারবারী হিসেবে তালিকাভূক্ত। শহরের তিনকোনা পুকুরপাড় এলাকায় একটি চমশার দোকান রয়েছে তার। যে কারণে শহরে ‘চশমা তারেক’ নামেও পরিচিত সে। মূলত আইনশৃঙ্খলা বাহিনীর চোঁখ ফাঁকি দিতে চশমা ব্যবসার আঁড়ালে গড়ে তুলেছে চোরাকারবারীর বিশাল সিন্ডিকেট। দেশের বিভিন্ন স্থানে রয়েছে তার একাধিক প্রশিক্ষিত গাড়ি চোরচক্র। এসব চক্রের মাধ্যমে গাড়ি চুরি ও বেচা-কেনা করে থাকে সে। এছাড়াও দীর্ঘদিন ধরে

 

সীমান্তের চোরাই পথে চা-পাতা, গাড়ির টায়ার ও মোবাইল ফোনসহ বিভিন্ন দ্রব্য অবৈধভাবে আমদানি-রপ্তানি করে আসছিল। তারেকের অভিনব কৌশলী প্রতারনায় বহু মানুষ হয়রানীর শিকার ও সর্বশান্ত হয়েছেন। নাম প্রকাশ করার শর্তে এসব তথ্য জানিয়েছেন শহরের একাধিক ব্যক্তি।

 

জেলা পুলিশ সূত্র জানায়, চলতি বছরের ১৫ ও ১৬ মার্চ তার বিরুদ্ধে হবিগঞ্জ জেলায় দু’দিন ব্যাপী ঝটিকা অভিযান পরিচালনা করে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি চৌকস দল। এ সময় একটি চোরাই প্রাইভেটকার উদ্ধার করলেও চশমা তারেককে পাকড়াও করা সম্ভব হয়নি। এরপর কিছুদিন নিরব থাকলেও বর্তমানে সে আবারো সক্রিয় হয়ে উঠছে। এমন দাবী করছে একটি নির্ভরযোগ্য সূত্র।

 

চশমা তারেকের বিরুদ্ধে ঢাকার ডিবি পুলিশের পরিচালিত অভিযানের বিষয়টি স্বীকার করে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মোঃ মাসুক আলী জানান, সে পালিয়ে বেড়াচ্ছে এবং অবশ্যই গোয়েন্দা নজরদারি আছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com