গাঁজা খেয়ে ছুরি গিলে ফেললেন যুবক

গাঁজা খেয়ে ছুরি গিলে ফেললেন যুবক

অতিরিক্ত নেশার ফলে মানুষ তার মস্তিষ্কের ভারসাম্য হারিয়ে ফেলে। এই সময় অনেকে ঘটিয়ে বসে অনেক অপ্রীতিকর ঘটনা। কিন্তু নেশাগ্রস্ত অবস্থায় ছুরি গিলে খাওয়া এমন ঘটনা নিশ্চয় এর আগে কেউ শোনে নাই। এবার এমনই এক বিরল ঘটনা ঘটেছে ভারতের দিল্লিতে।

বাদল নামে দিল্লির এক যুবক নেশাগ্রস্ত অবস্থায় গিলে ফেলেছেন প্রায় ২০ সেন্টিমিটার লম্বা ছুরি। নেশা কাটার পর শুরু হলো অসহ্য যন্ত্রণা। পরে পেট কেটে দিল্লির এমসের চিকিৎসকেরা বের করলেন সেই ছুরিটি। পেট থেকে ছুরি উদ্ধারকে বিরল ঘটনা বলছেন এমসের চিকিৎসকরা।
ওই যুবক দীর্ঘদিন গাঁজার নেশা করে মস্তিষ্কের ভারসাম্য হারিয়ে ফেলেছিলেন। চিকিৎসকদের ধারণা, নেশার ঘোরে ২০ সেন্টিমিটার লম্বা ওই ছুরি গিলে ফেলেন ওই যুবক। তার পরেই পেটের এক্সরে-তে ধরা পড়ে ছুরি। চিকিৎসকেরা জানিয়েছেন, উদ্ধার হওয়া ওই ছুরিটির ধারালো অংশ ১০ সেন্টিমিটার দীর্ঘ। বাকি অংশটি হাতল।
গত ১২ জুলাই দিল্লির সফদরজঙ্গ হাসপাতাল থেকে বাদলকে এমসে পাঠানো হয়। এমস জানায়, সে সময়ে তার শারীরিক অবস্থা বেশ খারাপ হতে শুরু করেছে। তার ফুসফুসে জল জমে যায়। লিভারে পুঁজ জমতে থাকে। রক্তে হিমগ্লোবিনের পরিমাণ কমে আসে। তারপর ওই যুবকের প্রাণ বাঁচাতে অপারেশনের সিদ্ধান্ত নেওয়া হয়।
পরে এক সপ্তাহ কাউন্সিলিংয়ের পর ১৯ জুলাই ওই ব্যক্তির অপারেশন করার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রায় তিন ঘণ্টা ধরে আপারেশন চলে। চিকিৎসক দাশের কথায়, ‘ছুরিটি বার করার কারণে রক্তপাত হওয়ার আশঙ্কা ছিল। এমনকি ছুরিটি গেঁথে থাকায় লিভারের কিছু অংশ নষ্ট হয়ে যেতে পারত। সে ক্ষেত্রে তা কেটে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু সে ধরনের কোনও সমস্যা হয়নি।’
চিকিৎসকেরা জানিয়েছেন, আপাতত পেটের নিচের দিকে খাওয়ার নল লাগিয়ে ওই যুবককে তরল খাওয়ার দেওয়া হচ্ছে। আপাতত তিনি সুস্থ আছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com