সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে ষড়যন্ত্রমূলক মামলায় আটক কৃষকের মুক্তির দাবিতে মানববন্ধন পাকিস্তানে ট্রেনের ধাক্কায় মিনিবাসে থাকা ২০ শিখ তীর্থযাত্রী নিহত ওয়ানডেতে শতাব্দীর সেরাদের তালিকায় ২য় সাকিব লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল দুই চালকের বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১২ লাখ ছুঁইছুঁই ঠাকুরগাঁওয়ে টাংগন নদীর পানি বৃদ্ধি দুঃশ্চিন্তায় রয়েছে নদী পারের মানুষ । করোনা কালে শায়েস্তাগঞ্জে বিয়ে সাদীর ধুম পড়েছে করোনায় হবিগঞ্জে এ পর্যন্ত ৬৩ জন পুলিশ সদস্য আক্রান্ত ও সুস্থ হয়েকরোছে ২২ জন হবিগঞ্জের মাধবপুরে ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার হবিগঞ্জে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ৫ জন আহত নিহত ১
গর্ভবতী হাতির নির্মম হত্যাকাণ্ডের বিরুদ্ধে সরব বলিউডের তারকারা

গর্ভবতী হাতির নির্মম হত্যাকাণ্ডের বিরুদ্ধে সরব বলিউডের তারকারা

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  গর্ভবতী হাতিকে নির্মমভাবে হত্যা করার ঘটনায় সোশ্যাল মিডিয়ায় চলছে তীব্র প্রতিবাদ। এই ঘটনায় প্রশ্নের মুখে এসে দাঁড়িয়েছে মানবিকতা। ঘটনা কেরলের মনপ্পুরমের।

এক গর্ভবতী ক্ষুধার্ত হাতি গ্রামে এসেছিলো। কিছু গ্রামবাসী তাকে আতশবাজি ভরা একটি আনারস খাওয়ায়। গলার ভেতরে সেই আতশবাজি ফাটতে থাকে। অসহ্য যন্ত্রণা থেকে বাঁচতে হেঁটে হেঁটে নদীতে গিয়ে মুখ ডুবিয়ে দাঁড়িয়ে থাকে সেই মা হাতিটি। কিন্তু সেখানেই মৃত্যু হয় অবলা প্রাণীটির। গর্ভের সন্তানের আর পৃথিবীর আলো দেখা হয় না। এই ঘৃণ্য ঘটনার বিরুদ্ধে সরব হয়েছেন বলিউডের তারকারাও।

রণদীপ হুডা, আলিয়া ভাট, অনুশকা শর্মা, বরুণ ধাওয়ান সহ অনেকেই এই ঘটনার বিরুদ্ধে মুখ খুলেছেন। রণদীপ হুডা লিখছেন, একটি গর্ভবতী হাতিকে আতশবাজি ভরা আনারস খাইয়ে হত্যা করার মতো অমানবিক ঘটনা আর কিছু হয়না। এ মেনে নেওয়া যায় না। অপরাধীদের বিরুদ্ধে কড়া শাস্তি দেয়ার প্রয়োজন আছে।

বরুণ ধাওয়ান হাতির একটি ছবি পোস্ট করে লিখেছেন, আমরা ভাবি আমরা একদিন শয়তানকে দেখতে পাব যার মাথায় দুটি শিং রয়েছে। কিন্তু চারপাশে নজর রাখুন অনেক শয়তান দেখতে পাবেন। হাতিটির ১৮-২০ মাস বাদে সন্তান প্রসব করার কথা ছিল। সে আহত হওয়ার পরেও কারোর ওপর হামলা করেনি। শুধু নদীতে দাঁড়িয়েছিল যন্ত্রণা থেকে মুক্তি পাওয়ার জন্য আর তারপরে মৃত্যুর কোলে ঢলে পড়ল।

শ্রদ্ধা কাপুর এই ঘটনা প্রসঙ্গে লিখেছেন, কিভাবে এমন একটা ঘটনা ঘটতে পারে? কিভাবে? মানুষের কি হৃদয় বলে কিছু নেই? আমার এসব দেখে হৃদয় ভেঙে গিয়েছে। অপরাধীদের শাস্তি হওয়া উচিত।

অনুশকা শর্মা একটি পোস্ট করেছেন, এইজন্যই পশুদের ওপর অত্যাচারের বিরুদ্ধে কঠিন আইন হওয়া উচিত। তিনিও অপরাধীদের করার শাস্তি দাবি করেছেন।

আলিয়া ভাট লিখছেন, সাংঘাতিক! ওদের হয়ে আমাদেরকেই সরব হতে হবে। এটা কি কোন মজার জিনিস! হৃদয় ভেঙ্গে গিয়েছে।

আনারস খাওয়ার পর হাতির মুখ গলা সাংঘাতিকভাবে আহত হয়। জানা যায় খিদে পাগলের মতো ঘুরছিল হাতিটি। কিন্তু কাউকে একবারের জন্য আক্রমণ করেনি। এমনকি আনারস খাওয়ার পরেও কারোকে হামলা করেনি সেই মা হাতিটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com