গণতন্ত্র পুনরুদ্ধারে নেতাকর্মীদের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান বিএনপির

গণতন্ত্র পুনরুদ্ধারে নেতাকর্মীদের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান বিএনপির

গণতন্ত্র পুনরুদ্ধারে নেতাকর্মীদের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান বিএনপির
গণতন্ত্র পুনরুদ্ধারে নেতাকর্মীদের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান বিএনপির

লোকালয় ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন হলে ভোটারদের ভোটাধিকারের কবর রচিত হবে। তার অধীনে নির্বাচনে অংশগ্রহণ মানেই তা হবে স্বেচ্ছায় গণতন্ত্রের মৃত্যু ডেকে আনা। এ সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, খালেদা জিয়ার মুক্তির মাধ্যমেই নিশ্চিত হবে প্রকৃত নির্বাচনী পরিবেশ। তার নেতৃত্বেই নির্বাচনে অংশগ্রহণ করবে বিএনপি।

সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

বিএনপিরএই মুখপাত্র বলেন, ‘শেখ হাসিনা কখনোই সুষ্ঠু ও অবাধ নির্বাচন করতে দিবেন না, তার কারণ সুষ্ঠু নির্বাচন হলে তিনি ক্ষমতার মসনদ থেকে ছিটকে পড়বেন। এই ভয়ে দীর্ঘস্থায়ীভাবে ক্ষমতায় থাকতে জালিয়াতির নির্বাচনেই তিনি উৎসাহী। ইভিএম জালিয়াতির নির্বাচনের প্রমানিত যন্ত্র। সেইজন্য এই জালিয়াতির যন্ত্রই শেখ হাসিনার একমাত্র ভরসা।’

নির্বাচনকে গণতন্ত্রের অন্যতম স্তম্ভ- উল্লেখ করে রিজভী বলেন, ‘গণতন্ত্রের অন্তর্নিহিত সারবস্তু হচ্ছে- মতপ্রকাশের স্বাধীনতা। কিন্তু আওয়ামী লীগের সময় কাটে বিরোধীদের প্রতি বিদ্বেষ প্রদর্শন করে, অবিরাম কুৎসিত অসংযমী বাক্যবিলাসে। সন্ত্রাসের পরিচর্যা ও বিস্তার আওয়ামী লীগের চারিত্র্যধর্ম।’

গণস্বাস্থ্য কেন্দ্রে হামলার নিন্দা জানিয়ে বিএনপির এ নেতা বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানের লোকজনদের জানমালের ওপর চলছে সরকারি ক্যাডারদের বেপরোয়া আগ্রাসন। তার গড়া প্রতিষ্ঠান গণস্বাস্থ্য কেন্দ্রটি জনগণের। তার পরও এই প্রতিষ্ঠানের জায়গা-জমি দখল করতে লেলিয়ে দেয়া হয়েছে দলীয় মাস্তানদের।

‘বিনা অপরাধে র‌্যাবের গুলিতে পা হারানো গণবিশ্ববিদ্যালয়ের ছাত্র লিমনের ওপর আওয়ামী ক্যাডারদের কাপুরুষোচিত শারীরিক আক্রমণে ভেঙে ফেলা হয়েছে তার হাত-পা।

রিজভী বলেন, সরকারের প্রত্যক্ষ মদদে গণবিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের ওপর হামলা ও লাঞ্ছিতকারীদের এখনও আইনের আওতায় আনা হয়নি। বরং প্রতিষ্ঠানের পক্ষ থেকে থানায় একাধিকবার মামলা করতে যাওয়া হলেও মামলা নেয়া হয়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com