খালেদা জিয়ার ইফতারে বরাদ্দ মাত্র ৩০ টাকা! বিএনপিও করবে তা-ই

খালেদা জিয়ার ইফতারে বরাদ্দ মাত্র ৩০ টাকা! বিএনপিও করবে তা-ই

খালেদা জিয়ার ইফতারে বরাদ্দ মাত্র ৩০ টাকা! বিএনপিও করবে তা-ই
খালেদা জিয়ার ইফতারে বরাদ্দ মাত্র ৩০ টাকা! বিএনপিও করবে তা-ই

লোকালয় ডেস্ক : কারাগারে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ইফতারির জন্য বরাদ্দ মাত্র ৩০ টাকা। বিএনপির নেতাদের দাবি, সাবেক প্রধানমন্ত্রী, প্রচন্ড অসুস্থ দেশের বর্ষীয়ান একজন নেতার ইফতারির জন্য মাত্র ৩০ টাকা বরাদ্দ অমানবিক। এর প্রতিবাদে বিএনপির নেতাকর্মীরা ৩০ টাকায় ইফতার করার সিদ্ধান্ত নিয়েছে। যদিও, কারাবিধি অনুযায়ী একজন কয়েদির ইফতারের জন্যও এই টাকাই বরাদ্দ থাকে।

সংশ্লিষ্ট সূত্রমতে, আগামী ২৮ মে রাজধানীর লেডিস ক্লাবে বিভিন্ন দলের রাজনীতিকদের সম্মানে ইফতার মাহফিল আয়োজন করবে বিএনপি। কিন্তু সেই ইফতার মাহফিলে দামি কোনো খাবার আইটেম থাকবে না। খুবই সাদামাটা আইটেম দিয়ে অতিথিদের ইফতার করাবে বিএনপি। দলের চেয়ারপাসন কারাবন্দি খালেদা জিয়ার প্রতি সম্মান দেখাতেই তাদের এই ব্যাতিক্রমধর্মী উদ্যোগ।

জানা গেছে, রাজনীতিবিদদের জন্য ইফতার আয়োজনের সিদ্ধান্ত গ্রহণের সময় বিএনপির কয়েকজন নেতা অতিথিদের জন্য যথারীতি দামি খাবারের আয়োজন করার প্রস্তাব দেন। তবে দলের নেতাদের জন্য কারাবিধি অনুযায়ী ৩০ টাকার ইফতার আয়োজনের প্রস্তাব ছিল তাদের।

যেহেতু একই টেবিলে বসে অতিথিদের সঙ্গে বিএনপির সিনিয়র নেতারা ইফতার করেন, সেহেতু দুই ধরনের ইফতার আইটেম রাখা বাস্তবসম্মত নয়। সে কারণে বিএনপি নেতারা শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেন, সবার জন্যই ৩০ টাকার ইফতার আইটেমের ব্যবস্থা করবেন তারা।

বিএনপি সূত্র বলছে, এই ৩০ টাকার ইফতারের প্যাকেজে থাকবে ছোট একটি পানির বোতল (যার দাম পড়বে ৬ টাকা), এক পিস খেজুর, এক পিস পেয়াজু, এক পিস বেগুনি, এক পিস ছোট জিলাপি, এক মুঠো মুড়ি এবং সামান্য কিছু ছোলা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, দেশের একজন বর্ষীয়ান ও জনপ্রিয় রাজনীতিবিদের অসুস্থতা নিয়ে প্রধানমন্ত্রী যে ধরনের বিদ্রুপ ও রসিকতা করে আসছেন, তা নজিরবিহীন। এ ধরনের দৃষ্টান্ত সভ্য দেশ ও সমাজে বিরল। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, খালেদা জিয়ার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রয়েছে। এ বক্তব্য একজন বন্দির মানবাধিকার অবজ্ঞার শামিল এবং এ বক্তব্য কেবলমাত্র প্রধানমন্ত্রীকে খুশি করার জন্য। সরকার বিএনপি চেয়ারপার্সনকে বিনা চিকিৎসায় মেরে ফেলার ষড়যন্ত্র করছে। তার মতো একজন অসুস্থ মানুষের ইফতারির জন্য ৩০ টাকা বরাদ্দ করা অমানবিক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com