খালেদার রায় নিয়ে আঃ লীগের ‘ষড়যন্ত্র’ প্রতিহতের হুশিয়ারী ফখরুলের

খালেদার রায় নিয়ে আঃ লীগের ‘ষড়যন্ত্র’ প্রতিহতের হুশিয়ারী ফখরুলের

ঢাকা :
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যেনতেন রায় হলে জনগণ তা মেনে নেবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ নেতারা আগে থেকেই হুমকি দিচ্ছেন— রায় নিয়ে বিশৃঙ্খলা তৈরি করলে দমন করা হবে। তারা আগে থেকে রায় জানেন বলেই এমন বলছেন। কারণ এর আগেও অনেক নেতা বলছেন, ১৫ দিনের মধ্যে রায় হয়ে যাবে। তাদের কথামতোই রায় ঘোষণার তারিখ নির্ধারণ করা হয়েছে। বিএনপি চেয়ারপারসনকে রাজনীতি থেকে দূরে রাখার জন্যই তড়িঘড়ি করে রায়ের তারিখ ঘোষণা করা হয়েছে।’

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব অডিটরিয়ামে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বেগম জিয়ার মামলার রায় ঘোষণা নিয়ে সরকারের মন্ত্রী-এমপিদের বিভিন্ন ধরনের বক্তব্যে পরিষ্কার হয় যে, বেগম জিয়ার মামলার রায় পূর্বেই নির্ধারিত। প্রহসনের এ বিচারের কোন প্রয়োজন ছিলো না।

স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল ও সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলীসহ সকল বন্দীদের গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণ।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার আইনজীবীদের কথা বলতে না দিয়ে সরকার তাড়াহুড়া করে এই মামলার কার্যক্রম শেষ করছে। এই মামলার সাথে বেগম জিয়ার কেন সম্পৃক্ততা নেই। কোন ডুকুমেন্টে তার সাক্ষর নই। মিথ্যা মামলা দিয়ে তিন তিন বারের প্রধানমন্ত্রীর সাথে যেই আচরণ করা হচ্ছে তা পৃথিবীরর ইতিহাসে এমন নজির নেই।

ফখরুল বলেন, বেগম খালেদা জিয়া এবং বিএনপিকে রাজনীতি থেকে দূরে রাখতেই তড়িঘড়ি করে রায় দেয়া হচ্ছে। কিন্তু খালেদা জিয়া উড়ে এসে জুড়ে বসেননি। তিনি বারবার নির্বাচিত প্রধানমন্ত্রী। তাকে চাইলেই দূরে রাখা যাবে না।

রায় নিয়ে কোন বিশৃঙ্খলা করা হলে কঠোরভাবে দমন করা হবে- সরকারের মন্ত্রীদের এমন বক্তব্য প্রমাণ করে যে রায় পূর্বে নির্ধারিত। যেনতেন রায় দেয়া হলে জনগণ তা মেনে নিবে না।

এতে আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু এবং বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com