খালেদার প্যারোল বিষয়ে কিছুই জানি না: আইনমন্ত্রী

খালেদার প্যারোল বিষয়ে কিছুই জানি না: আইনমন্ত্রী

খালেদার প্যারোল বিষয়ে কিছুই জানি না: আইনমন্ত্রী
খালেদার প্যারোল বিষয়ে কিছুই জানি না: আইনমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমি খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে কিছুই জানি না।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া সরকারের করা আইনগত সহায়তা কেন্দ্রের মাধ্যমে আইনগত সহযোগিতা পাবেন কি না-এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দেখুন সরকারি আইনগত সহযোগিতা পেতে যেসব বিষয় দরকার হয় তার কোনোটাই তার নেই। যেমন, আর্থিকভাবে অস্বচ্ছল, সহায়-সম্বলহীন এবং নানাবিধ আর্থ-সামাজিক কারণে বিচার পেতে অসমর্থ বিচার প্রার্থীরা এই সহযোগিতা নিতে পারবেন। ফলে তিনি এর মধ্যে পড়ে না।

নুসরাতের বিচার প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, আপনারা জানেন নুসরাত হত্যার ঘটনায প্রধানমন্ত্রী নিজেই এবং বিভিন্ন মহল থেকে বিচারে দ্রুত বিচারের বিষয়ে মত দেওয়া হয়েছে। এটা আমরা দ্রুতই করার জন্য ব্যবস্থা গ্রহণ করছি। আশা করছি, প্রক্রিয়া শেষ হলে দ্রুত বিচার শুরু হবে।

পুলিশ বাদী মামলাগুলোর ক্ষেত্রে আইনগত সহযোগিতা কেন্দ্র আমলে নিতে চান না এমন অভিযোগের জবাবে আনিসুল হক বলেন, দেখুন আমরা এটা মনিটরিং করছি। আর যদি নির্দিষ্ট কোনো মামলার ক্ষেত্রে আপনারা বলতে পারেন তাহলে আমি নিজে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবো। এমনকি ভূমি অধিগ্রহণে অর্থ পেতে যারা মামলা করেন তাদের বিষয়েও আমরা গুরুত্ব দিয়ে সহযোগিতার চেষ্টা করব। তবে তা আমাদের পর্যন্ত আনতে হবে। তাছাড়া আমরা অনেক বিষয়ই জানতে পারি না।

মন্ত্রী বলেন, আগামী ২৮ এপ্রিল রাজধানীর হোটেল কন্টিনেন্টালে জাতীয় আইনগত সহায়তা দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com