সংবাদ শিরোনাম :
শুল্ক ফাঁকির শতাধিক বিলাসবহুল গাড়ি এখন সিলেটে! দুবাইয়ে চাকরি দেয়ার কথা বলে টাকা আত্মসাত ॥ ৬ জনের বিরুদ্ধে মামলা অবশেষে আবর্জনামুক্ত হচ্ছে হবিগঞ্জ শহরে আধুনিক স্টেডিয়ামের পাশ হবিগঞ্জে পুলিশের সঙ্গে জামায়াত নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শহীদ বুদ্ধিজীবীদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা অপরাধ কর্মকাণ্ড রোধে সতর্ক পুলিশ শাহজীবাজার মাজারে প্রশাসনের আদেশ অমান্য করে কাফেলার আয়োজন সংবাদ প্রকাশের পর গার্নিং পার্কে মিনি পতিতালয়ের সন্ধান ডিবির অভিযানে ৫ কলগার্লসহ ৩ খদ্দর আটক কোরেশনগরে হোটেল যুবরাজ থেকে লাশ উদ্ধার ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা ছেলের বিয়ের দাওয়াতে বের হয়ে বাড়ি ফেরা হলো না মায়ের
খসড়া ভোটার তালিকা প্রকাশ

খসড়া ভোটার তালিকা প্রকাশ

ঢাকা: সারাদেশে হালনাগাদের পর ভোটার তালিকার খসড়া প্রকাশ করলো নির্বাচন কমিশন (ইসি)। এ তালিকার ওপর দাবি-আপত্তি নিয়ে নিষ্পত্তির পর সংস্থাটি চূড়ান্ত তালিকা  প্রকাশ করবে ৩১ জানুয়ারি।

নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ মঙ্গলবার (০২ জানুয়ারি) নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে খসড়া তালিকাটি প্রকাশ করেন।

তিনি জানান, ২০১৬ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত দেশে মোট ভোটার ছিল ১০ কোটি ১৪ লাখ ৪০ হাজার ৬০১ জন। এবার হালনাগাদে অন্তর্ভুক্ত হয়েছে ৩৩ লাখ ৩২ হাজার ৫৯৩ জন। এর মধ্যে পুরুষ ১৬ লাখ ৩২ হাজার ৯৭১ জন এবং নারী ১৬ লাখ ৯৯ হাজার ৬২২ জন।

তিনি বলেন, ২০১৫ সালে আগাম তথ্য নেওয়া হয়েছিল, সেখান থেকে যোগ হয়েছে ৯ লাখ ৬২ হাজার ২৯৬ জন। এছাড়া বছরের বিভিন্ন সময় ভোটার হয়েছেন ২ লাখ ৭০ হাজার ১৫৮ জন।

হালনাগাদে তালিকা থেকে মৃত ভোটার বাদ দেওয়া হয়েছে ১৭ লাখ ৪৮ হাজার ৯৩৪ জন। সব মিলিয়ে বর্তমানে দেশে মোট ভোটার ১০ কোটি ৪০ লাখ ৫১ হাজার ৮৮৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ কোটি ২৪ লাখ হাজার ৬২ হাজার ৮৬৫ এবং নারী ভোটার ৫ কোটি ১৫ লাখ ৮৯ হাজার ১৮ জন।

হেলালুদ্দীন আহমদ বলেন, আগামী ৩১ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। যাচাই-বাছাই শেষে চূড়ান্ত তালিকায় ভোটার কমবেশি হতে পারে।

খসড়া তালিকাটি সব থানা, উপজেলা, জেলা নির্বাচন কার্যালয়, ইউনিয়ন পরিষদ, পৌরসভা, ক্যান্টনমেন্ট বোর্ডসহ সংশ্লিষ্ট সব জনগুরুত্বপূর্ণ স্থানে টানিয়ে দেওয়া হয়েছে। এই তালিকার ওপর কারো কোনো আপত্তি থাকলে বা কোনো অভিযোগ থাকলে তিনি ১৭ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন। আবেদন নিষ্পত্তির শেষ সময় ২২ জানুয়ারি। সবশেষে চূড়ান্ত হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ করা হবে ৩১ জানুয়ারি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com