ক্রিকেটকে বিদায় জানালেন মরকেল

ক্রিকেটকে বিদায় জানালেন মরকেল

ক্রিকেটকে বিদায় জানালেন মরকেল
ক্রিকেটকে বিদায় জানালেন মরকেল

লোকালয় ডেস্কঃ বিগ হিটার হিসেবেই পরিচিত ছিলেন দক্ষিণ আফ্রিকা দলের বাঁহাতি ব্যাটসম্যান এলবি মরকেল। তবে এবার সব ধরণের ক্রিকেটকে বিদায় বলে দিলেন প্রোটিয়া এই ব্যাটসম্যান। বুধবার (৯ জানুয়ারি) এক টুইটবার্তায় সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তিনি।

৩৭ বছর বয়সী প্রোটিয়া এই ক্রিকেটার শেষবার ২০১৫ সালের অক্টোবরে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে মাঠে নামেন।

সবমিলিয়ে ২০ বছরের ক্যারিয়ারে ১টি মাত্র টেস্ট খেলেন মরকেল। যেখানে ব্যাট হাতে ৫৮ রান ও বল হাতে একটি উইকেট নেন তিনি। এছাড়াও দেশের জার্সিতে ৫৮টি ওয়ানডে ম্যাচে ব্যাট হাতে ২টি অর্ধশতকসহ ৭৮২ রান ও বল হাতে ৫০টি উইকেট নেন তিনি।

আর ৫০টি টি-টোয়েন্টি ম্যাচে দেশের জার্সিতে নেমে ব্যাট হাতে ৫৭২ ও বল হাতে ২৬ উইকেট নেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে আগে বিদায় নিলেও এবার সব ধরণের ক্রিকেটকে বিদায় বললেন মরকেল, ‘ক্রিকেট মাঠ ছাড়ার সময় হয়ে গেছে, এখন থেকে সব ধরণের ক্রিকেট থেকে বিদায় নিচ্ছি।’

দক্ষিণ আফ্রিকার প্রিমিয়ার লিগে টাইটানস দলের নেতৃত্বে ছিলেন মরকেল। দলের হ্যাটট্রিক শিরোপা জয়ে বড় ভূমিকা ছিল তার। তবে ক্রিকেটকে বিদায় বলার আগে ক্যারিয়ারের শেষ ২০ বছর নিয়ে কথা বলেছেন তিনি, ‘শেষ বিশটা বছরে আমার জার্নিটা দারুণ ছিল।

এর মধ্যে কাটানো সময়গুলো আমার কাছে স্মৃতি হয়েই থাকবে। টাইটানসের দলের উন্নতি ও খেলোয়াড়দের উন্নতি আশা করবো। আমি সবসময় টাইটানসের একজন ভক্ত হয়েই থাকবো।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com