কোয়েটায় ভোটকেন্দ্রের কাছে বোমা হামলায় আইএস-এর দায় স্বীকার

কোয়েটায় ভোটকেন্দ্রের কাছে বোমা হামলায় আইএস-এর দায় স্বীকার

পাকিস্তানের কোয়েটায় বোমা বিস্ফোরণের এলাকা।

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের কোয়েটায় ভোটকেন্দ্রের কাছে বোমা বিস্ফোরণের ঘটনায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএস-এর পক্ষ থেকে দায় স্বীকার করা হয়েছে। বুধবার (২৫ জুলাই) সংগঠনটির কথিত বার্তা সংস্থা আমাক-এ প্রকাশিত বিবৃতিতে দায় স্বীকার করা হয়। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এ কথা জানা গেছে।

 

বুধবার (২৫ জুলাই) সকাল আটটা থেকে পাকিস্তানের সাধারণ নির্বাচন ও চারটি প্রাদেশিক পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ চলছে। প্রত্যেক ভোটকেন্দ্রের ভেতরে ও বাইরে নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে রেকর্ড সংখ্যক সেনা মোতায়েন করা হয়েছে। তবে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যেও এদিন কোয়েটার ‘স্পর্শকাতর’ নির্বাচনি আসন হিসেবে বিবেচিত এনএ-২৬০ এর একটি স্কুলের কাছে বিস্ফোরণ হয়। এতে নিহত হয় ৩১ জন। ওই স্কুলটিতে তখন সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ চলছিলো। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। বিস্ফোরণের কারণ জানতে তদন্ত শুরু হয়। কোয়েটা পুলিশ প্রাথমিকভাবে সন্দেহ প্রকাশ করে এটি আত্মঘাতী হামলা ছিল।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, বুধবার আইএস-এর পক্ষ থেকে হামলার দায় স্বীকার করে বিবৃতি দেওয়া হয়েছে। কথিত বার্তা সংস্থা আমাক-এ প্রকাশ করা বিবৃতিতে দাবি করা হয়, আইএস এর এক আত্মঘাতী ওই বোমা হামলা চালিয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত জানানো হয়নি। এ দাবির স্বপক্ষে কোনও প্রমাণও উপস্থাপন করা হয়নি বলে জানিয়েছে রয়টার্স।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com