কোথায় যাবেন মেসি?

http://lokaloy24.com

বার্সা ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন মেসি। এখন কোন দেশ, কোন ক্লাব হবে মেসির পরবর্তী ঠিকানা সে গুঞ্জন বিশ্বব্যাপী। মেসি ছাড়া বার্সা কিংবা বার্সা ছাড়া মেসি ভক্তদের জন্য অকল্পনীয় এক বিষয়। সেই তেরো বছর বয়স থেকেই তো ঠিকানা কাতালুনিয়া। এখানেই তিনি হয়ে উঠেছেন আজকের মহাতারকা। আর্জেন্টিনা দলের হয়ে পারফর্ম্যান্স নিয়ে প্রশ্ন থাকলেও বার্সাকে এনে দিয়েছেন ১০ টি লিগ শিরোপা। ছয়বার ব্যালন ডি‘ওর জিতেছেন নিজেও।

বিশ্বের সর্বকালের অন্যতম সেরা এই ফুটবল জাদুকরকে নিতে চাইবে নামি দামি যেকোনো ক্লাবই। কিন্তু কোথায় যেতে চান মেসি? ফুটবলে তার যাত্রাটা শুরু হয়েছিল আর্জেন্টিনার নিউওয়েল ওল্ড বয়েজ থেকে। ২০১৮ সালে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ইউরোপে তার শেষ ক্লাব বার্সেলোনাই। ক্যারিয়ারের অন্তত শেষ ছয়টা মাস হলেও তিনি খেলতে চান তার শৈশবের সেই ক্লাবটিতে। তবে মেসি এখনই সেটি করবেন এমন সম্ভাবনাটা খুব কমই।

বার্সেলোনার চির প্রতিদ্বন্দ্বী রেয়াল মাদ্রিদ। তাতে কী? কাতালান শিবির ছেড়ে খেলোয়াড়রা মাদ্রিদে ভিড়েছেন এমন উদাহরণ তো আছে। হাই প্রোফাইলদের মধ্যে লুইস ফিগো কিংবা রোনাল্ডো নাজারিওর কথা সবার আগে আসে। কিন্তু মেসি এমন কাজ করলে সেটা বার্সার জন্য সত্যি বড় ধরনের আঘাত হবে। তবে যতদূর জানা যায়, জিনেদিন জিদান আর রেয়ালের কর্তৃপক্ষ আপাতত তাদের স্কোয়াড নিয়ে সন্তুষ্ট। বাড়তি টাকা খরচের কোনো পরিকল্পনা দলটির আপাতত নেই।

ভাবতে পারেন, বর্তমান সময়ের সেরা দুই তারকা খেলছেন একসঙ্গে? স্বপ্ন মনে হলেও সেই সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেয়া যায় না। এতে বড় ধরনের অর্থনৈতিক চাপে হয়তো পড়বে য়ুভেন্টুস। তবে এর বিনিময়ে সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের নজর থাকবে দলটির উপরে।

মেসি, এমবাপে আর নেইমার। নিঃসন্দেহে বিশ্বের সবচেয়ে দুর্ধর্ষ আক্রমণভাগ হবে এই ত্রয়ী। সেটি সম্ভব যদি পিএসজিতে ভিড়েন মেসি। সম্ভাবনাটি একেবারে উড়িয়ে দেয়া যায় না। তারকাদের নিতে বরারবরই অর্থ খরচে উদার ফরাসী ক্লাবটি। মেসির ট্রান্সফার ফি নিয়ে দফারফা হলে তো কথাই নেই। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদেরকে পরবর্তী ধাপে নিতে হলে ক্লাবটিতে মেসির মতো তারকার বিকল্প নেই।

দীর্ঘদিন ধরেই মেসির সঙ্গে সম্পর্ক পাতানোর পাঁয়তারা করছিল ইটালির ইন্টার মিলান। ২০০৮ সালে তার সঙ্গে চুক্তির চেষ্টাও চালিয়েছে। ক্লাবটির পক্ষ থেকে বলা হয়েছিল, আমরা এগিয়েছি, কিন্তু মেসি বার্সা ছাড়তে চায় না। এমনকি ক্লাবের সাবেক পরিচালক বলেছিলেন, মেসি ইন্টারের জন্য স্বপ্নের চেয়েও বড় কিছু। স্প্যানিশ সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ক্রিস্টিয়ানো রোনালডোর চেয়েও বেশি টাকায় মেসিকে নিতে প্রস্তুত সিরি আ-র দলটি।

মেসিকে নেয়ার দৌড়ে লিভারপুল নেই সেটি তারা পরিস্কার করেছে। সেক্ষেত্রে রেড ডেভিলরা যে মেসিকে টানতে চাইবে তা নিয়ে কোনো সন্দেহ নেই, বলছে স্কাই স্পোর্টস। তবে মহামারির সময়ে খরচে সতর্ক ইংলিশ ক্লাবটির জন্য চিন্তার কারণ হবে অর্থ। যদিও ক্লাবের প্রধান নির্বাহী দীর্ঘ মেয়াদী বিনিয়োগ পরিকল্পনার আভাস দিয়েছেন সম্প্রতি। সেক্ষেত্রে মেসির পেছনে টাকা খরচের চেয়ে ভালো আর কী হতে পারে!

বার্সেলোনায় মেসির সেরা সময়টা কেটেছে পেপ গার্দিওলার অধীনে। দুজনের বোঝাপড়াটাও সর্বজন বিদিত। গুরুশিষ্যের এই যুগলবন্দি কি আবার দেখা যাবে? সেই সম্ভাবনার কথাই সবচেয়ে বেশি শোনা যাচ্ছে। স্প্যানিশ সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, গার্দিওলার বর্তমান কর্মস্থল ম্যানসিটিতেই নাকি যেতে চাচ্ছেন মেসি। এ নিয়ে দুজনের নাকি ফোনালাপও হয়েছে। মেসিকে নেয়ার সামর্থ্যও আছে ম্যানচেস্টার সিটির। সূত্র : ডয়চে ভেলে


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com