‘কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজাকারের বাচ্চা নয়, ওরা দেশেরই সন্তান’

‘কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজাকারের বাচ্চা নয়, ওরা দেশেরই সন্তান’

'কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজাকারের বাচ্চা নয়, ওরা দেশেরই সন্তান'

নিজস্ব প্রতিবেদক : কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজাকারের বাচ্চা নয়, ওরা দেশেরই সন্তান বলে মন্তব্য করেছেন সংবিধান প্রণেতা ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয় ঐক্য প্রক্রিয়া আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

এ সময় ড. কামাল বলেন, যারা এ আন্দোলনকারীদের অপমান করে, তারা আসো, আমার সামনে দাঁড়াও। আমাকে গুলি করো, মারার আগে তাদের দুই চড় মারবো।

 

ছেলেরা ন্যায্য প্রস্তাব নিয়ে যাচ্ছে, সংস্কারের প্রস্তাব করার অধিকার তাদের আছে – এ মন্তব্য করে তিনি বলেন, লাখ লাখ জীবন দিয়ে এ অধিকার অর্জন করা হয়েছে। বঙ্গবন্ধুর স্বাক্ষরিত দলিল— যেটা জাদুঘরে সংরক্ষিত আছে, তাতে লেখা আছে। তার নাম ভাঙিয়ে যারা সব সুযোগ-সুবিধা ভোগ করছে, দেখো সেই দলিলটাতে কী লেখা আছে। এ দেশের মালিক জনগণ। এ দেশের মালিক কোনো ব্যক্তি নয়। তাদের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

 

কামাল হোসেন বলেন, এদেশের মানুষরা নিজের দিকে তাকিয়ে দেখেন আমরা মালিক। তারা প্রশ্ন করে, আমরা কি করে মালিক ? আমাদের কথা তো কেউ শোনে না। আপনারা ঐক্যবদ্ধ হন তারপর দেখেন শোনা যাবে কি যাবে না। এরইমধ্যে একটি ঐক্য প্রক্রিয়া শুরু হয়ে যাচ্ছে, এর মধ্যেই টনক নড়ে যাচ্ছে। শক্তভাবে আরও ঐক্যবদ্ধ হতে হবে। আসুন আমরা দাঁড়াই।

 

তিনি বলেন, ‘আমার পরিষ্কার মনে আছে যখন আমরা স্বাধীনতার পরে বঙ্গবন্ধু বললেন সবাইকে দুই লাখ টাকা দেব। অনেকেই আমার দেওয়া চেককে সঙ্গে সঙ্গে ছিঁড়ে ফেলে দিয়েছেন। আমার ছেলে, আমার বাবা কি দুই লাখ টাকার জন্য জীবন দিয়েছিল? আমি গর্ব করে তা স্মরণ করি। যারা আজকে মুক্তিযুদ্ধ নিয়ে ব্যবসা করে তারা এ কথা ভুলে গেছে যে মুক্তিযোদ্ধারা কি মানসিকতা নিয়ে যুদ্ধ করেছে। বাড়িঘর দেওয়া হয়েছে, আমরা বাড়ি ঘর পাওয়ার জন্য মুক্তিযুদ্ধ করি নাই। ব্যবসা করার জন্য মুক্তিযুদ্ধ করি নাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com