কুমিল্লার এক মামলায় খালেদা জিয়ার জামিন বহাল

কুমিল্লার এক মামলায় খালেদা জিয়ার জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের ছয় মাসের জামিন আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। তার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনে ‘নো অর্ডার’ রায় দেয়া হয়েছে। রোববার এ আদেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ।

খালেদা জিয়ার অন্যতম আইনজীবী সগীর হোসেন বলেন, ‘রাষ্ট্রপক্ষের আবেদনে নো অর্ডার আদেশ দিয়েছেন আপিল বিভাগ। এর ফলে ওই মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রইল।’

এর আগে বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষে করা এ আবেদনের ওপর শুনানি শেষে আদেশের জন্য এদিন ধার্য করেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে খালেদা জিয়ার পক্ষে ছিলেন এজে মোহাম্মাদ আলী।

প্রসঙ্গত, গত সোমবার কুমিল্লায় বাসে অগ্নিসংযোগের এক মামলায় খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেন বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ। পরের দিন হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০-দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান। আহত হন ২০ জন। ওই ঘটনায় খালেদা জিয়ার বিরুদ্ধে হত্যাসহ দুটি মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি প্রধানকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় ঢাকার বিশেষ আদালত। রায় ঘোষণার দিন থেকে নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন খালেদা জিয়া।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com