কি যে এক মানসিক যন্ত্রণায় দিন পার করেছি

কি যে এক মানসিক যন্ত্রণায় দিন পার করেছি

lokaloy24.com

লোকালয় ডেস্ক: করোনা পরিস্থিতিতে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবির শুটিং করতে গিয়ে বিপাকে পড়তে হয়েছে আমাদের। বেশ ক’দিন লঞ্চের মধ্যে আটকা পড়ে ছিলাম আমরা। তিনদিন হলো বাসায় ফিরেছি। এখন পরিবারের সঙ্গেই আছি। দেশের এমন পরিস্থিতে পরিবার থেকে দূরে থাকা সময়গুলো কীভাবে কেটেছে, বলে বোঝানো যাবে না। প্রতিটি মুহূর্ত কেটেছে চরম উৎকণ্ঠায়। ফোনেও ঠিকমতো নেটওয়ার্ক ছিল না। কি যে এক মানসিক যন্ত্রণায় দিন পার করেছি, বলে বোঝানো যাবে না।

আমি মনে করি, প্রতিটি মানুষের কাছেই তার পরিবার সবচেয়ে প্রিয়। করোনাভাইরাসের এই সময়টা অন্যদের কথা না ভেবে, নিজের ও পরিবারের কথা ভেবে সবাইকে সচেতন হওয়া উচিত। তাই সবাইকে অনুরোধ করব, দয়া করে সচেতন হউন।

এই ভাইরাসে এখন পর্যন্ত কোনো ওষুধ তৈরি হয়নি। করোনার একমাত্র ওষুধ নিজে। নিজেই নিজেকে সুরক্ষিত রাখার মধ্য দিয়ে বেঁচে থাকা যায়। তাই ঘরে থাকুন ও নিজেকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন। আমি সরকারকে সাধুবাদ জানাই, এই ভাইরাসের সংক্রমণ রুখতে তারা নানা ধরনের পদক্ষেপ নিয়েছে। এরই মধ্যে বন্ধ করা হয়েছে প্রায় সকল প্রতিষ্ঠান। এমন কি মসজিদে জামাত আদায় করার উপরও আপাতত নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সবাইকে ঘরে নামাজ আদায়ের জন্য অনুরোধ করা হয়েছে।

বিষয়টি নিয়ে কথা বললে, অনেকে হয়তো খারাপভাবে নিতে পারেন। আমি যুক্তি-তর্কে যাব না। আমার কথা একটা, আল্লাহকে আপনি যেখান থেকেই ডাকেন, আল্লাহ ঠিকই তা শুনতে পান। ইসলাম অনেক সুন্দর ও সহজ একটি ধর্ম। এতে বলা আছে, একজন মুসল্লির কারণে অন্য মুসল্লির যেন সমস্যা না হয়। সেখানে এই প্রাণঘাতী ভাইরাস তো অনেক বড় বিষয়।

সবশেষে সবাইকে আবারও অনুরোধ করবো, দয়া করে অযথা ঘরের বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন। পরিবারের কথা ভাবুন। আপনার অবহেলায় আপনার পরিবারে অনেক বড় বিপদ নেমে আসতে পারে। দয়া করে, নিজে নিজের বিপদকে ডাকবেন না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com