সংবাদ শিরোনাম :
করোনা যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফিরলেন ২১ পুলিশ সদস্য

করোনা যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফিরলেন ২১ পুলিশ সদস্য

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  করোনা যুদ্ধে জয়ী হয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি) ২১ সদস্য।

মঙ্গলবার পুলিশ সদর দফতর সূত্রে জানা যায়, ঢাকাসহ সারাদেশে আজ পর্যন্ত এক হাজার ১৫৩ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। আইসোলেশনে রয়েছেন ৩১৫ জন ও কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এক হাজার ২৫০ কর্মকর্তাকে।

এদের মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৪৪৯ সদস্য আক্রান্ত। তাদের মধ্যে মাঠ পর্যায়ের সদস্যই বেশি। মাঠ পর্যায়ের কর্মকর্তা ছাড়াও দু’জন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা আক্রান্ত হয়েছেন।

ডিএমপি’র কোয়াটার মাস্টারের দায়িত্বে থাকা সহকারী পুলিশ কমিশনার হাফিজুর রহমান জানান, করোনা আক্রান্ত, আইসোলেশন ও কোয়ারেন্টাইনে থাকা পুলিশ সদস্যদের রুটিন খাবারের বাইরে নিয়মিত ডিম, দুধ, কলা ও অন্যান্য পুষ্টিকর সরবরাহ করছে ডিএমপি। নিয়মিত খাবারের পাশাপাশি লেবু, মৌসুমি ফল আনারস ও মাল্টা সরবরাহ করা হচ্ছে। তাদের মেসগুলোতে ২৪ ঘণ্টা গরম পানির ব্যবস্থা রয়েছে। ফোর্সের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য সব পুলিশ সদস্যের মাঝে ভিটামিন ‘সি’ এবং জিংক ট্যাবলেট বিতরণ করা হচ্ছে।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, হাসপাতালগুলোতে পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে। চিকিৎসার পাশাপাশি তাদের মনোবল যেন অটুট থাকে এজন্য ঊর্ধ্বতন অফিসাররা এবং তাদের লাইন চিফরা তাদের হাসপাতালে ভিজিট করছেন। এছাড়া অসুস্থদের পরিবারের সদস্যদের খোঁজ-খবর রাখার জন্য সদর দফতর থেকে স্ব স্ব ইউনিটকে জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩৯ জন পুলিশ সদস্য। আর এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৫ পুলিশ সদস্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com