করোনা: বিশ্বজুড়ে আক্রান্ত ছাড়ালো ২৫ লাখ

করোনা: বিশ্বজুড়ে আক্রান্ত ছাড়ালো ২৫ লাখ

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা ২৫ লাখ ছাড়িয়েছে। প্রাণঘাতী এ ভাইরাসে মৃত্যুও আগের চেয়ে দ্রুত বাড়ছে।

বুধবার (২২ এপ্রিল) যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত ২৫ লাখ ৬৪ হাজার ১৯০ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন ১ লাখ ৭৭ হাজার ৪৪৫ জন।

সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে রোগীর সংখ্যা ৮ লাখ ২৫ হাজার ৪১ জন। করোনা ভাইরাসের কারণে বিশ্বজুড়ে মোট মৃত্যুর চারভাগের একভাগই হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে প্রাণ হারিয়েছেন ৪৫ হাজার ৬৩ জন। শনাক্ত রোগীর সংখ্যার দিকে থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে স্পেন। দেশটিতে ২ লাখ ৪ হাজার ১৭৮ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ২১ হাজার ২৮২ জন।

ইতালিতে শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৯৫৭ এবং মারা গেছেন ২৪ হাজার ৬৪৮ জন। ফ্রান্সে শনাক্ত হয়েছেন ১ লাখ ৫৯ হাজার ২৯৯ জন এবং প্রাণ হারিয়েছেন ২০ হাজার ২৯ জন।অন্যদিকে ভাইরাসটির উৎসস্থল চীনে শনাক্ত রোগীর সংখ্যা ৮৩ হাজার ৮৬২। দেশটিতে প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৬৩৬ জন। বিশ্বের ১৮৫ দেশ ও অঞ্চলে ভাইরাসটি ছড়িয়ে গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com