করোনা কেড়ে নিলো ২ লাখ ৬৯ হাজার প্রাণ

করোনা কেড়ে নিলো ২ লাখ ৬৯ হাজার প্রাণ

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে ২ লাখ ৬৯ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ খবর জানিয়েছে।

সংস্থাটির ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, বিশ্বে ২ লাখ ৬৯ হাজার ৫৪৮ জন করোনায় প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ৩৮ লাখ ৯৮ হাজার ৭৩৬ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ৩৩ হাজার ৯০৭ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১২ লাখ ৮৭ হাজার ৪৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৭৬ হাজার ৬৯৩ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩০ হাজার ৬১৫ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৬ হাজার ৭১৫ জন।

তৃতীয় স্থানে নেমে এসেছে ইতালি। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৯৫৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৫ হাজার ৮৫৮ জন।

এছাড়া স্পেনে করোনায় মৃতের সংখ্যা ২৬ হাজার ৭০ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৬ হাজার ৮৫৫ জন। ফ্রান্সে করোনায় ২৫ হাজার ৯৮৭ জনের মৃত্যু ও ১ লাখ ৭৪ হাজার ৭৯১ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৮৮৫ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৩ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com