সংবাদ শিরোনাম :
আমিও সাংবাদিক পরিবারের একজন সদস্য: প্রধানমন্ত্রী । শেরপুরে ভাতার কার্ড দেওয়ার নামে স্বামী পরিত্যক্ত নারীকে ধর্ষণ-থানায় অভিযোগ । বানিয়াচং-হবিগঞ্জ রাস্তার পাশ থেকে নারীর মৃত দেহ উদ্ধার, আটক ১   মাধবপুরে ভারতীয় মদসহ মাদক কারবারী আটক‌ শীতে করোনার দ্বিতীয় প্রবাহ আঘাত হানার আশঙ্কাঃ মাহবুব আলী। হবিগঞ্জে নারী নির্যাতন প্রতিরোধ সভায় মহিলা ভাইস চেয়ারম্যানকে লাঞ্চিত! পারলে এক দিনের মধ্য পোস্টমর্টেমের রিপোর্ট দেন। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর দেয়া গুরুত্বপূর্ণ কিছু তথ্য। বানিয়াচংয়ে দূর্গাপূজার পূজামন্ডপ পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী। প্রতিবন্ধী না হয়েও ভাতা তুলছেন পাইকপাড়া ইউনিয়নের লিলু মিয়া
করোনা: কাবা শরীফের প্রবেশপথে বসানো হলো জীবাণুনাশক মেশিন

করোনা: কাবা শরীফের প্রবেশপথে বসানো হলো জীবাণুনাশক মেশিন

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  মহামারি করোনা সংক্রমণরোধে সৌদি আরবের মক্কায় পবিত্র কাবা শরীফের প্রধান প্রবেশপথে বসানো হয়েছে উন্নত মানের জীবাণুনাশক মেশিন।

করোনার সংক্রমণ ঠেকাতে প্রায় এক মাসেরও বেশি সময় কাবাঘর ও মদিনার মসজিদে নববীতে সীমিতসংখ্যক মুসল্লি প্রার্থনা করার সুযোগ পান। পরে মসজিদগুলো খুলে দিতে যাচ্ছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এরই অংশ হিসেবে চলতি সপ্তাহেই কাবাঘরের প্রধান প্রবেশপথ কিং আবদুল আজিজ গেটে বসানো হলো ওই মেশিনটি।

শনিবার (৯ মে) দ্য গার্ডিয়ান এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, মসজিদের প্রধান প্রবেশপথে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে অত্যাধুনিক জীবাণুনাশক মেশিন বসানো হয়েছে। লকডাউন শিথিল করা হলেও মসজিদে হারামাইন এখনো খুলেনি কর্তৃপক্ষ।

মসজিদ বিষয়ক জেনারেল প্রেসিডেন্সির প্রধান শেখ আবদুর রহমান আল-সুদাইস জানান,খুব শিগগিরই মক্কার মসজিদুল হারাম ও মদিনায় মসজিদে নববী মুসল্লিদের জন্য খুলে দেওয়া হবে।

শেখ আবদুর রহমান আল-সুদাইস জানান, কাবাঘরে আগতদের জন্য উন্নত মানের জীবাণুনাশক মেশিন বসানো হয়েছে। এছাড়া প্রধান প্রবেশপথে হ্যান্ড স্যানিটাইজার, জীবাণুনাশক স্প্রে ও থার্মাল মেশিনের মাধ্যমে তাপমাত্রা মাপার ব্যবস্থা থাকবে। সিসি ক্যামেরার ছয় মিটারের মধ্যে একসঙ্গে বেশ কয়েকজনের তাপমাত্রা মাপা যাবে। করোনা সংক্রমণ নিয়ে আগত মুসল্লিদের গতিবিধি পর্যবেক্ষণ করা হবে। এছাড়া সংক্রমিত রোগীদের শনাক্ত করার জন্য স্মার্টস্ক্রিন ব্যবহার করা হবে।

তিনি আরও জানান, করোনা সংক্রমণরোধে মার্চ মাসে মসজিদুল হারামের স্কেলেটরেও জীবাণুনাশক মেশিন বসানো হয়।

দেশটিতে এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৫ হাজার চারশ ৩২ জন। মারা গেছে দুইশ ২৯ জন। সুস্থ হয়েছে নয় হাজার একশ ২০ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com