করোনা আক্রান্তের সংখ্যা শূন্যে নামিয়ে আনলো দক্ষিণ কোরিয়া

করোনা আক্রান্তের সংখ্যা শূন্যে নামিয়ে আনলো দক্ষিণ কোরিয়া

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  বৈশ্বিক মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে ব্যাপক সফলতা দেখাচ্ছে দক্ষিণ কোরিয়া। গেল ২৪ ঘন্টায় দেশটিতে করোনায় নতুন করে কেউ করোনা আক্রান্ত হয়নি। কিন্তু ভাইরাসটির মহামারি রূপ ধারণের শুরুর দিকে চীনের পর সবচেয়ে ভয়াবহ সংক্রমণ দেখা দিয়েছিল দক্ষিণ কোরিয়ায়। কিন্তু ব্যাপক সুরক্ষা ব্যবস্থা, পরীক্ষা আর কড়াকড়িতে মাত্র তিন মাসের মধ্যেই পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে এনেছে তারা।

কোরিয়া সেন্ট্রাল ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশনের (কেসিডিসি) দেয়া তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে মাত্র চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ চারজনই বহিরাগত। অর্থাৎ, গত দু’মাসের মধ্যে এবারই প্রথম সেখানে অভ্যন্তরীণ সংক্রমণ পুরোপুরি শূন্যে নামল।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত মোট ১০ হাজার ৭৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৪৭ জনের।

করোনা সংক্রমণের শুরুর দিকে ভয়াবহ অবস্থার সৃষ্টি হলেও গুরুত্বপূর্ণ বেশকিছু পদক্ষেপ নিয়েছিলো দেশটির সরকার।

উপসর্গ না থাকলেও অন্যকে সংক্রমিত করতে পারে এমন মানুষের পরীক্ষা করা, রোগীদের বিচ্ছিন্ন করে রাখা এবং তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত করার মতো কর্মসূচি নিয়েছিল তারা।

সময়পযোগী এই গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলো নেয়ায় বৈশ্বিক এই মহামারিটিকে রুখতে পেরেছে দেশটি।

এদিকে দেশটির স্বাস্থ্য দফতর জানিয়েছে, চলতি মাসে করোনা মহামারির মধ্যে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলেও ব্যাপক সুরক্ষা ব্যবস্থা থাকায় এসময়ও করোনার কোনো বিস্তার ঘটেনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com