সংবাদ শিরোনাম :
করোনায় পুলিশে আক্রান্ত ছয় হাজার, মৃত্যু ১৭

করোনায় পুলিশে আক্রান্ত ছয় হাজার, মৃত্যু ১৭

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ পুলিশের ২০৭ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এতে ছয় হাজার ২০৬ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হলেন।

শনিবার পুলিশ সদর দফতরের তথ্য অনুযায়ী আক্রান্ত পুলিশ সদস্যের সংখ্যা ছিল ৫ হাজার ৯৯৯ জন। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশ সদস্যরা।  এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন ডিএমপির সদস্যরা।

পুলিশ সদর দফতর ও ডিএমপির সর্বশেষ তথ্য অনুযায়ী জানা গেছে, করোনায় এ পর্যন্ত বাংলাদেশ পুলিশে কর্মরত ও সংযুক্ত ১৭ সদস্য মারা গেছেন। যার মধ্যে ১৬ পুলিশ কর্মকর্তা এবং বাকি একজন সিভিল কর্মকর্তা,  যিনি পুলিশে সংযুক্ত ছিলেন।

এদিকে আক্রান্ত সদস্যদের মধ্যে শুধু ঢাকা মহানগর পুলিশেরই রয়েছে ১ হাজার ৮০৯ জন। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে ডিএমপির ১ হাজার ৮২৮ সদস্য আক্রান্ত হয়েছেন।

জানা গেছে, সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় রোববার পর্যন্ত দুই হাজার ৭৬৭ পুলিশ সদস্য করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

এছাড়া মোট ২ হাজার ৭ জন পুলিশ করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টাইনে রয়েছেন ৬ হাজার ৪৫১ পুলিশ কর্মকর্তা।

পুলিশ সদর দফতরের উপ মহাপরিদর্শক এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে।

তিনি বলেন, সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহে এবং ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

পুলিশ সদস্যদের প্রতি আইজিপির গুরুত্ব তুলে ধরে এআইজি সোহেল রানা বলেন, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে আইজিপি ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশদের সর্বোত্তম সেবা নিশ্চিতে বেসরকারি হাসপাতাল ভাড়া নেয়াসহ সব পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com