সংবাদ শিরোনাম :
করোনায় দুই চিকিৎসকের ফর্সা ত্বক হয়ে গেল কালো

করোনায় দুই চিকিৎসকের ফর্সা ত্বক হয়ে গেল কালো

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়েছে বিশ্ব জুড়ে। দিনকে দিন প্রাণঘাতি এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা ক্রমাগত বাড়ছে। করোনায় আক্রান্তদের একেকজনের শরীরে প্রকাশ পাচ্ছে ভিন্ন উপসর্গ। আবার অনেকের দেহে ভাইরাসটি লুকিয়ে বাসা বাধছে ঠিকই, কিন্তু কোনো উপসর্গই প্রকাশ পাচ্ছে না।

এমন অদ্ভূত সব প্রমাণ মিলছে একের পর এক। সম্প্রতি করোনা থেকে সেরে ওঠার পর একেবারে বদলে গিয়েছে দুই চীনা চিকিৎসকের গায়ের রং। ওই দুই চিকিৎসক ছিলেন ফর্সা, সেরে ওঠার পর হয়ে গেলেন কালো!

এই দুই চিকিৎসকের নাম ফ্যান এবং হু ইফেং। তারা দুজনেই আক্রান্ত হন এই ভাইরাসে। এর মধ্যে ৪২ বছরের চিকিৎসক ফ্যানের শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় তাকে ৩৯ দিন লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। উহানের সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আর এক চিকিৎসক হু ইফেংও।

দেড় মাসের মাথায় ধীরে ধীরে সেরে ওঠে দু’জনেই। তবে সেরে ওঠার পর নিজেদের দেখে চিনতেই পারেননি তারা। দুই চিকিৎসকেরই গায়ের রং ফর্সা থেকে একেবারে কালো হয়ে গিয়েছে!এর কারণ হিসেবে উহানের সেন্ট্রাল হাসপাতালের চিকিৎসকসহ চীনা সরকারি সূত্র জানিয়েছে ভিন্ন কথা। তাদের মতে, করোনা সংক্রমণের ফলে এই দুই চিকিৎসকের লিভার মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়েছে। একইসঙ্গে হরমোন সংক্রান্ত বেশ কিছু সমস্যার কারণে দুজনের ত্বকই অস্বাভাবিকভাবে কালো হয়ে গিয়েছে।

জানা গিয়েছে, আগের থেকে এখন অনেকটাই সুস্থ ই ফ্যান এবং হু ইফেং। তবে পুরোপুরি সেরে ওঠার পরও গায়ের রং আগের মতো স্বাভাবিক হবে কিনা সে বিষয়ে নিশ্চিত নন চিকিৎসকরাও।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com