ওয়ালশের বিশেষ ক্লাসে ইয়র্কার শিখছেন পেসাররা!

ওয়ালশের বিশেষ ক্লাসে ইয়র্কার শিখছেন পেসাররা!

দক্ষিণ আফ্রিকা সফর থেকে ব্যর্থতাটা শুরু হয়ে সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে। বাংলাদেশের পেসাররা ছিলেন যেন নখ-দন্তহীন বাঘ। বলে কোনো ধার নেই। ইয়র্কার, সুইং আর বাউন্স- কী জিনিস সে সবের কোনো কিছুই যেন নেই বাংলাদেশের পেসারদের বোলিংয়ে।

যে কারণে, শ্রীলঙ্কা সিরিজ শেষ হওয়ার পরই পেস বোলিং কোচ, কিংবদন্তী ক্যারিবীয় পেসার কোর্টনি ওয়ালশকে বিসিবি সভাপতি নির্দেশ দিয়েছিলেন বাংলাদেশের পেসারদের নিয়ে আলাদা প্রশিক্ষণ শিবির করার জন্য। সে মতেই গত শুক্রবার থেকে মিরপুর একাডেমি মাঠে শুরু হয়েছে পেসারদের স্পেশাল অনুশীলন। ১৪জন পেসার নিয়ে এই প্রশিক্ষণ শিবিরের আয়োজন করেছেন কোর্টনি ওয়ালশ। ১৪ জনের নাম ঘোষণা করলেও, এই প্রশিক্ষণ শিবিরে নেই মোস্তাফিজুর রহমান। তিনি এখন রয়েছেন পিএসএল খেলতে। বাকি ১৩ পেসার এবং ৫ ব্যাটসম্যান নিয়ে চলছে বিশেষ অনুশীলন। সেখানেই আজ অনুশীলন শেষে মিডিয়ার মুখোমুখি হয়ে কোন বিষয়টা শিখছেন ওয়ালশের ক্লাস থেকে- তা বর্ণনা করলেন উঠতি পেসার আবু হায়দার রনি।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে রনি জানালেন, কোর্টনি ওয়ালশের বিশেষ এই প্রশিক্ষণ থেকে তারা নতুন বলে কিভাবে বল করতে হয়, ডেথ ওভারে কিভাবে বোলিং করতে হয় এবং সুইং ও ইয়র্কার শিখছেন তারা।

শুরুতেই আবু হায়দার রনির কাছে জানতে চাওয়া হয়, প্রশিক্ষণ কেমন চলছে? জবাবে রনি বলেন, ভালোই হচ্ছে। এখানে নতুন বলে কাজ করছি। ডেথ ওভারের কাজ হচ্ছে। ইয়র্কার নিয়ে কাজ করছি। এই কাজগুলো যদি সঠিকভাবে করতে পারি, তাহলে টি-টোয়েন্টি আর ওয়ানডেতে আমরা আরও ভাল করব।

আবু হায়দার রনির সামনে এবার ব্যক্তিগত প্রশ্ন উঠলো। জানতে চাওয়া হলো, আপনার নিজের ঘাটতি কি? জবাবে তিনি বলেন, সমস্যা কিছু বলেনি (ওয়ালশ)। শুধু স্যুইং নিয়ে কাজ করতে বলেছে। নতুন বলে সুইং নিয়ে কাজ করছে। ডেথ ওভারেও। আর দলে সুযোগ পাওয়া হচ্ছে ম্যানেজমেন্টের কাছে। উনারাই ভাল জানেন। আমি আমার কাজ করে যাব।

বাংলাদেশে মাশরাফির পর এখনও পর্যন্ত ভালো পেসার নাই- এটা শুনতে হতাশ লাগে কি না? জানতে চাইলে কুটনৈতিক উত্তর দিলেন আবু হায়দার রনি। তিনি বলেন, মাশরাফি ভাই তো অনেকদিন খেলতেছেন। আমাদের সবার আইডল তিনি। অনেক অভিজ্ঞ। আর মাশরাফি ভাই তো একদিনে হন নাই, অনেকদিন খেলার পর হইছে। আমরা ডে বাই ডে ভালো খেলতে খেলতে ফিউচারে ভালো করব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com