ওড়না আর টিপ পরে ক্রিকেটার গম্ভীর রূপান্তরকামীদের অনুষ্ঠানে

ওড়না আর টিপ পরে ক্রিকেটার গম্ভীর রূপান্তরকামীদের অনুষ্ঠানে

অনলাইন ডেস্ক: ‘হিজরা হাব্বা’র সপ্তম সংস্করণের উদ্বোধন অনুষ্ঠানে দেখা গেল ক্রিকেটার গৌতম গম্ভীরকে। এ দিন একটু অন্যরূপেই দেখা মিলল বাঁ-হাতি এই ব্যাটসম্যানের। কারণ, রূপান্তরকামীদের সমর্থনে গৌতমের পরনে ছিল ওড়না আর কপালে ছিল টিপ।

সমকামিতা যে অপরাধ নয়, গত সপ্তাহেই সুপ্রিম কোর্ট সেই ঐতিহাসিক রায় দিয়েছে। আর সেই রায় শোনার পরেই উচ্ছ্বসিত দেশের নানান প্রান্তের রূপান্তরকামী সম্প্রদায়।

গত মঙ্গলবার দিল্লির একটি মলে বাৎসরিক ‘হিজরা হাব্বা’র অনুষ্ঠানে সম্মিলিত হয়েছিলেন রূপান্তরকামীরা। অনুষ্ঠানের আয়োজক ‘ইন্ডিয়া এইচআইভি/ এইডস অ্যালায়েন্স’। চলতি বছরে ‘হিজরা হাব্বা’র থিম ‘এইভাবেই জন্মেছি’। রূপান্তকামীদের মনোবল আরও বাড়াতে প্রতি বছরেই এই অনুষ্ঠানের আয়োজন করে ‘ইন্ডিয়া এইচআইভি/ এইডস অ্যালায়েন্স’। তাঁদের মাথায় ঢুকিয়ে দেওয়া হয় যে, তাঁদেরও ক্ষমতা কিছু কম নেই। নানান প্রান্তের মানুষ দেশের জন্য যা করতে পারেন, দেশের উন্নতিতে রূপান্তরকামীরাও অনেক কিছু করে দেখাতে পারেন।

তিনি বরাবরই স্পষ্টবক্তা। ভারত-পাক সম্পর্ক হোক বা এক্কেবারে সামাজিক কোনও বিষয়, নিজের মতামতটা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরতে ভোলেন না গৌতম গম্ভীর। রূপান্তরকামীদের সমর্থন করতে এই প্রথম নয়, এর আগেও রূপান্তরকামীর কাছ থেকে রাখি পড়ে সোশ্যাল মিডিয়াতে তা শেয়ার করতে দেখা গিয়েছে গৌতম গম্ভীরকে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com