সংবাদ শিরোনাম :
বিদ্রোহীদের জন্য আওয়ামী লীগের দরজা চিরতরে বন্ধ। নানক। কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যায় জড়িতদের গ্রেফতার করে ফাঁসির দাবীতে  গোবিন্দগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত। হবিগঞ্জের বানিয়াচঙ্গে সার্কেল ডে অনুষ্ঠিত। ‌থানার দরজা হবে সেবাগ্রহীতার জন্য উম্মূক্ত- সার্কেলের নবাগত সিনিয়র সহকারী পুলিশ সুপার মুরাদ  বাহুবলে জামাল হত্যা মামলার বাদিকে হত্যার হুমকি । হবিগঞ্জের বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ জন, সড়ক অবরোধ‌ আ.লীগ থেকে বহিষ্কার হবিগঞ্জের মেয়র মিজানুর রহমানের স্ত্রী শায়েস্তাগঞ্জে গরির রাতে নগদ টাকা ও গাঁজার আস্তানায় অভিযান, গ্রেপ্তার-৫ চুনারুঘাটে শিশু সুহাগ হত্যা মামলার মুল আসামী গ্রেফতার সাংবাদিক হত্যার বিচার দাবিতে ২৩ ফেব্রুয়ারি দেশব্যাপী প্রতিবাদ সমাবেশের ঘোষণা
এসএসসি পরীক্ষা দিতে পারেনি ৬৯ শিক্ষার্থী

এসএসসি পরীক্ষা দিতে পারেনি ৬৯ শিক্ষার্থী

এসএসসি পরীক্ষা গতকাল শুরু হয়েছে। ছবিটি পরীক্ষা চলার সময় ময়মনসিংহ জিলা স্কুল কেন্দ্র থেকে তোলা

লোকালয় ডেস্ক: ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় এক শিক্ষকসহ দুজনের প্রতারণার ঘটনায় গতকাল বৃহস্পতিবার এসএসসি পরীক্ষা দিতে পারেনি ৬৯ জন শিক্ষার্থী। এর মধ্যে ৫৩ শিক্ষার্থী প্রবেশপত্র না পাওয়ায় ও ১৬ শিক্ষার্থীর প্রবেশপত্রে অন্য বিদ্যালয়ের নাম থাকায় তারা পরীক্ষা দিতে পারেনি।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, রৌহা নিম্নমাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসপি পরীক্ষা দেওয়ার অনুমতি নেই। বিদ্যালয়টি নিম্নমাধ্যমিক পর্যায়ের। তবে কয়েক বছর ধরে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফ আহমেদ নানা কৌশল করে উচ্চ আদালতের রায় নিয়ে শিক্ষার্থীদের এসএসসি পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিচ্ছিলেন। চলতি বছর মারুফ আহমেদ নিজের বিদ্যালয় ও আশপাশের আরও একাধিক নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের৫৩ জন শিক্ষার্থীর কাছ থেকে ফরমপূরণ বাবদ টাকা নেন। তিনি শিক্ষার্থী ও অভিভাবকদের বলেন, পরীক্ষার আগে ফরমপূরণ করা প্রত্যেকেই প্রবেশপত্র পাবে। গত বুধবার পর্যন্ত ওই সব শিক্ষার্থী প্রবেশপত্র না পেলে বিষয়টি জানাজানি হয়। পরে ইউএনও শামীম রহমান ঢাকা শিক্ষা বোর্ডে খোঁজ নিয়ে জানতে পারেন ওই সব শিক্ষার্থীর নামে বোর্ডে নিবন্ধন নেই।

এদিকে গতকাল গফরগাঁওয়েরগয়েশপুর উচ্চবিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিতে আসা ১৬ জন শিক্ষার্থীর প্রবেশপত্রে গাজীপুরের টঙ্গীর একটি বিদ্যালয়ের নাম থাকায় তারা পরীক্ষায় অংশ নিতে পারেনি।পরেপরীক্ষাকেন্দ্রের সামনে তাঁরা হট্টগোল করলে পাইথলের ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান ঘটনাস্থলে যান। তিনি শিক্ষার্থীদের বরাত দিয়ে প্রথম আলোকে বলেন, ওই ১৬ জন শিক্ষার্থী গাজীপুরের টঙ্গী থেকে একজন প্রতারকের মাধ্যমে এখানে পরীক্ষা দিতে আসে। গয়েশপুর কেন্দ্রের বৈধ পরীক্ষার্থী না হওয়ায় তাদের প্রবেশ করতে দেওয়া হয়নি। পরে তারা কেন্দ্রের সামনে হট্টগোল করতে শুরু করলে আমি ইউএনও ও গফরগাঁওয়ের পাগলা থানার ওসি বিষয়টি জানাই।’

ইউএনও শামীম প্রথম আলোকে বলেন, ‘মারুফ আহমেদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাঁকে আমরা পাইনি। তাঁর ফোন গতকাল থেকে বন্ধ পাওয়া যাচ্ছে। তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ তবে ইউএনও টঙ্গী থেকে আসা ওই শিক্ষার্থীরা কার প্রতারণার শিকার হয়েছে তা জানাতে পারেননি।

গফরগাঁও থানার ওসি আবদুল আহাদ খান বলেন, মারুফ আহমেদের নামে শিক্ষার্থীদের অভিভাবকেরা মামলা করবেন। তিনি পলাতক রয়েছেন। আর টঙ্গী থেকে আসা ওই ১৬ শিক্ষার্থী সম্পর্কে পাগলা থানার ওসি মোখলেছুর রহমান বলেন, ওই শিক্ষার্থীরা অজ্ঞাত এক প্রতারকের মাধ্যমে টঙ্গী থেকে এসেছিল। তারা গয়েশপুর কেন্দ্রের পরীক্ষার্থী না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com