এশিয়া কাপ পাকিস্তানে হলে খেলবে না ভারত!

এশিয়া কাপ পাকিস্তানে হলে খেলবে না ভারত!

এশিয়া কাপ পাকিস্তানে হলে খেলবে না ভারত!
এশিয়া কাপ পাকিস্তানে হলে খেলবে না ভারত!

স্পোর্টস ডেস্কঃ ২০২০ এশিয়া কাপ হবে পাকিস্তানে। ফলে আসন্ন টুর্নামেন্টে অংশ নাও নিতে পারে ভারত। এ মুহূর্তে দুই চিরশত্রু প্রতিবেশী দেশের সম্পর্ক ভীষণ খারাপ। জম্মু-কাশ্মীরে আর্টিকেল-৩৭০ বাতিল করায় কেন্দ্রীয় সরকারের বিরোধিতা করছে পাক সরকার। এতে উভয়ের মধ্যে সম্পর্কের ব্যাপক অবনতি ঘটেছে।

ভারতের সঙ্গে সব সম্পর্ক প্রায় ছিন্ন করেছে পাকিস্তান। ধারণা করা হচ্ছে, পাক ডেরায় খেলতে যাবে না টিম ইন্ডিয়া। এ বিষয়ে বিরাট কোহলিদের অনুমতি দেবে না ভারত সরকার! এবারের এশিয়া কাপ হওয়া নিয়েই শংকা দেখা দিয়েছে।

স্বভাবতই বিপাকে পড়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।ফের সংযুক্ত আরব আমিরাতে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের আয়োজন করতে পারে তারা।

গেলবার এশিয়া কাপ হওয়ার কথা ছিল ভারতে। তবে শেষমুহূর্তে দেশটি সফরে অস্বীকৃতি জানায় পাকিস্তান। ফলে আরব আমিরাতে হয় সেই আসর। সেবার ওয়ানডে ফরম্যাটে হয় খেলা। তবে এবার টি-টোয়েন্টি সংস্করণে তা গড়ানোর কথা রয়েছে। কারণ, এর পরই অস্ট্রেলিয়ায় শুরু হবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপ।

কাশ্মীর ঘটনার পর এসিসির হাতে আছে সেই একটাই বিকল্প। ভারতের চাওয়া, এশিয়া কাপ পাকিস্তান থেকে সরানো হয়। ২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর সন্ত্রাসী হামলার পর পাক দুর্গে নিয়মিত আন্তর্জাতি ম্যাচ খেলতে যায় না দলগুলো। গেল ১০ বছরে সেখানে হয় মাত্র ৩টি সিরিজ ও ১টি ম্যাচ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com