এমপি আবু জাহিরের প্রচেষ্টায় সোয়া চার কোটি টাকায় ভবন হচ্ছে পাঁচ প্রতিষ্ঠানে

এমপি আবু জাহিরের প্রচেষ্টায় সোয়া চার কোটি টাকায় ভবন হচ্ছে পাঁচ প্রতিষ্ঠানে

হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এর মাধ্যমে সোয়া চার কোটি টাকায় নির্মাণ হচ্ছে পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের ভবন। এর মাঝে একটি শায়েস্তাগঞ্জে ও বাকী চারটি হবিগঞ্জ সদর উপজেলায়।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এই পাঁচ প্রকল্প বাস্তবায়ন করছে। দপ্তরটির সহকারী প্রকৌশলী আব্দুল মজিদ এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, বিদ্যালয়গুলোর ভবন নির্মাণের জন্য শিক্ষামন্ত্রী ড. দীপু মনি’র নিকট সম্প্রতি ডিও লেটার প্রদান করেন এমপি আবু জাহির। এর পরিপ্রেক্ষিতেই এসব প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।
আব্দুল মজিদ আরো জানান, চার তলা ভিত্তি বিশিষ্ট এক তলা ভবনের প্রতিটিতে ৮৫ লাখ টাকা করে পাঁচটিতে ব্যয় হচ্ছে সোয়া চার কোটি টাকা। এগুলো হলো হবিগঞ্জ সদর উপজেলার রিচি উচ্চ বিদ্যালয়, জে.কে এন্ড এইচ.কে হাই স্কুল ও কলেজ, আলী ইদ্রিছ হাইস্কুল, নূরুন্নেছা উচ্চ বিদ্যালয় ও শায়েস্তাগঞ্জ উপজেলার জহুরচান বিবি মহিলা কলেজ।
এ ব্যাপারে এমপি আবু জাহির বলেন, প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই শিক্ষাকে প্রাধান্য দিয়ে উন্নয়ন কাজ করে যাচ্ছি। যার ধারাবাহিকতায় হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজ বাস্তবায়ন ও বৃন্দাবন সরকারি কলেজে অনার্স-মাস্টার্স কোর্স চালুসহ হবিগঞ্জ, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলায় শিক্ষাক্ষেত্রের ব্যাপক উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষ থেকে আরো একটি উপহার পেতে যাচ্ছি আমরা। সেটি হল হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়। শিক্ষাক্ষেত্রের অগ্রগতিতে দায়িত্বপ্রাপ্ত সকলকে আন্তরিকতার সাথে কাজ করার অনুরোধ জানিয়েছেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com