অর্থমন্ত্রী: এমডির পদত্যাগে নতুন কোনো সমস্যায় পড়বে না বেসিক ব্যাংক

অর্থমন্ত্রী: এমডির পদত্যাগে নতুন কোনো সমস্যায় পড়বে না বেসিক ব্যাংক

রিকশায় চড়ে ভোটকেন্দ্রে গেলেন অর্থমন্ত্রী

লোকালয় ডেস্ক : সঙ্কটে আবর্তিত রাষ্ট্রায়ত্ত বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদত্যাগ করায় ব্যাংকটি নতুন করে কোনো সমস্যায় পড়বে না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বেসিক ব্যাংকের এমডির পদত্যাগের বিষয়ে অর্থমন্ত্রীর প্রতিক্রিয়া জানতে চাইলে গতকাল মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

অর্থমন্ত্রী বলেন, বেসিক ব্যাংকের এমডি’র পদত্যাগের বিষয়টি আমার কাছে অপ্রাসঙ্গিক। তিনি কী কারণে পদত্যাগ করেছেন তা আমি এখনও জানি না। আমি শুধু সংবাদপত্র থেকে এ বিষয়টি জেনেছি। তবে এমডির পদত্যাগে বেসিক ব্যাংক নতুন কোনো সমস্যায় পড়বে না।”

শোনা যায়, ব্যাংকের চেয়ারম্যানের সঙ্গে অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণেই তিনি পদত্যাগ করেছেন’ সাংবাদিকদের এমন কথার জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘অ্যাই হ্যাভ নো আইডিয়া অ্যাবাউট বেসিক ব্যাংক। আমি চেয়ারম্যানকে কিছু জিজ্ঞাসাও করিনি।

প্রসঙ্গত শারীরিক অসুস্থতা ও ব্যক্তিগত কারণ দেখিয়ে গত ১৪ আগস্ট বেসিক ব্যাংকের এমডি মুহাম্মদ আউয়াল খান পদত্যাগ করেছেন বলে জানা যায়। ২০১৭ সালের ১ নভেম্বর বেসিক ব্যাংকের এমডি হিসেবে যোগ দেন তিনি। অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ তাকে ৩ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছিল। তার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল ২০১৯ সালের ৩১ অক্টোবর। এমডি হিসেবে যোগদানের ১০ মাসের মাথায় তিনি পদত্যাগ করলেন।

বেসিক ব্যাংক সূত্রে জানা যায়, এমডি’র পদত্যাগের বিষয়টি আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য ব্যাংকের পর্ষদ সভায় আলোচনার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com