এতিমের টাকা আত্মসাৎকারীরা যেন ক্ষমতায় আসতে না পারে : এমপি মনির

এতিমের টাকা আত্মসাৎকারীরা যেন ক্ষমতায় আসতে না পারে : এমপি মনির

এতিমের টাকা আত্মসাৎকারীরা যেন ক্ষমতায় আসতে না পারে : এমপি মনির

অনলাইন ডেস্ক : যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির সবাইকে সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, যারা এতিমের টাকা আত্মসাৎ ও মানি লন্ডারিং মামলায় দোষী সাব্যস্ত তাদের হাতে দেশ ও দেশের মানুষ নিরাপদ থাকতে পারে না।
আজ সোমবার ঝিকরগাছা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ‘উপবৃত্তি, সম্মাননা সনদ ও পুরস্কার’ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি মনির বলেন, খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের বিরুদ্ধে আওয়ামী লীগ সরকার মামলা করেনি। মামলা করেছিল তত্ত্বাবধায়ক সরকার। সেই মামলায় খালেদা জিয়ার দেশের আদালতে সাজা হয়েছে ও তার ছেলে তারেক রহমানের বিরুদ্ধে কানাডার আদালতে একটি মামলায় দোষী সাব্যস্ত বলে প্রমাণিত হয়েছে।
শিক্ষকদের মানুষ গড়ার কারিগর উল্লেখ করে এমপি মনির বলেন, শ্রেণিকক্ষ বা বিদ্যালয়গুলো মানুষ গড়ার কারখানা। তাই শিক্ষদের আদর্শ শিক্ষক হতে হবে। শিক্ষার্থীরা আরো ভালো ফলাফল অর্জন করে তাদের মা বাবাদের মুখ উজ্জ্বল করবে আশা প্রকাশ করেন তিনি।
কোয়ালিটি এডুকেশনের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, আমার সেই শিক্ষকের দরকার নেই, যে শিক্ষকের দক্ষতা বা আদর্শ ও দায়িত্ববোধ নেই। শিক্ষকদের অবশ্যই দায়বদ্ধতা থাকতে হবে। অভিভাবকদেরও হতে হবে সচেতন ও দায়িত্বশীল। তবেই আমরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আমাদের শিক্ষার্থীদের দেশপ্রেমিক ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারবো।
উপজেলা নির্বাহী অফিসার মো. জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশিদ, সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা রশিদুর রহমান রশিদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাহামুদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাহিদ আক্তার।
উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ দিপঙ্কর দাশ, হাজিরবাগ ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, থানার উপ-পরিদর্শক নজরুল ইসলাম, অশোক কুমার দত্ত প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি তার বক্তৃতায় সরকারের সাফল্যের কথা তুলে ধরে মনিরুল ইসলাম বলেন, ডিজিটাল বাংলাদেশ আজ স্বপ্ন নয়; বাস্তব। এটা সম্ভব হয়েছে শেখ হাসিনার জন্য। স্থল ও সমুদ্র সীমানা জয় করার পাশাপাশি বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে আমরা মহাকাশ জয় করেছি। আগামীদিনে তথ্যপ্রযুক্তির বিপ্লব ঘটিয়ে ডিজিটাল বাংলাদেশ হবে উন্নয়নশীল থেকে উন্নত বাংলাদেশ আর তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনতে হবে উল্লেখ করেন তিনি।
এর আগে প্রধান অতিথি উপজেলা পরিষদ চত্বরে তিনদিনব্যাপী বৃক্ষমেলা ২০১৮’র আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। সমাবেশ শেষে প্রধান অতিথি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১০০ ছাত্রী উপবৃত্তি, বৈজ্ঞানিক যন্ত্রপাতি প্রদান, মেধাবী ১৫ শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল ও অভিভাবক মায়েদের সম্মাননা ও পুরস্কার তুলে দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com