সংবাদ শিরোনাম :
এখন পর্যন্ত ৪৩ চিকিৎসকের মৃত্যু

এখন পর্যন্ত ৪৩ চিকিৎসকের মৃত্যু

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশে ৪৩ জন চিকিৎসক মারা গেছেন। বুধবার রাতে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিসের (এফডিএসআর) প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. শাহেদ ইমরান এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ঢাকা, চট্টগ্রাম ও দিনাজপুরে ৩ চিকিৎসকের মৃত্যু হয়েছে। তিনজনের মধ্যে বুধবার সকাল সাড়ে আটটায় ঢাকা মেডিকেল কলেজের সাবেক সহকারী অধ্যাপক ডা. মো. আশরাফুজ্জামান রাজধানী উত্তরার বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি রাজধানীর মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান হিসেবে দায়িত্বরত ছিলেন।

তিনি আরো বলেন, একই সময়ে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সাবেক পরিচালক ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাবেক সভাপতি আব্দুল আহাদের মৃত্যু হয়। এর আগে মঙ্গলবার রাত ১২টা ১০ মিনিটে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. নুরুল হকের মৃত্যু হয়।

এফডিএসআরের তথ্যমতে, করোনার প্রাদুর্ভাবের পর থেকে দেশে এ পর্যন্ত ৪৩ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ছয় জন চিকিৎসক।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট – আইইডিসিআরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৩০৫ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৪০০৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৮ হাজার ৪৮৯ জনে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com