সংবাদ শিরোনাম :
বিদ্রোহীদের জন্য আওয়ামী লীগের দরজা চিরতরে বন্ধ। নানক। কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যায় জড়িতদের গ্রেফতার করে ফাঁসির দাবীতে  গোবিন্দগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত। হবিগঞ্জের বানিয়াচঙ্গে সার্কেল ডে অনুষ্ঠিত। ‌থানার দরজা হবে সেবাগ্রহীতার জন্য উম্মূক্ত- সার্কেলের নবাগত সিনিয়র সহকারী পুলিশ সুপার মুরাদ  বাহুবলে জামাল হত্যা মামলার বাদিকে হত্যার হুমকি । হবিগঞ্জের বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ জন, সড়ক অবরোধ‌ আ.লীগ থেকে বহিষ্কার হবিগঞ্জের মেয়র মিজানুর রহমানের স্ত্রী শায়েস্তাগঞ্জে গরির রাতে নগদ টাকা ও গাঁজার আস্তানায় অভিযান, গ্রেপ্তার-৫ চুনারুঘাটে শিশু সুহাগ হত্যা মামলার মুল আসামী গ্রেফতার সাংবাদিক হত্যার বিচার দাবিতে ২৩ ফেব্রুয়ারি দেশব্যাপী প্রতিবাদ সমাবেশের ঘোষণা
এখনও সঠিক মূল্যায়ন পাইনি: মিশা

এখনও সঠিক মূল্যায়ন পাইনি: মিশা

             মিশা সওদাগর (ছবি: সংগৃহীত)

তিন দশকেরও বেশি সময় ধরে চলচ্চিত্রে অভিনয় করছেন মিশা সওদাগর। চলচ্চিত্রে খলচরিত্রের অপ্রতিদ্বন্দ্বী অভিনেতা তিনি। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) গুণী এই অভিনেতার জন্মদিন।

এদিন দুপুরে আমাদের সঙ্গে কথা বলেন মিশা সওদাগর।

জন্মদিন কেমন কাটছে?
মিশা:
খুব সাধারণ। কোনো আয়োজন রাখিনি। সারাদিন বেশকিছু টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিচ্ছি। এছাড়া বুধবার রাতে আমার ছেলে কেক নিয়ে এসেছিল। তার মন রক্ষার্থে শুধু কেক কাটলাম। যদিও আমি কখনও জন্মদিনে কেক কাটার পক্ষপাতী না। কারণ আমাদের দেশে বহু মানুষ আছেন যাদের জন্মদিনে কেক কাটার বা কোনো আয়োজন রাখার সামর্থ্য নাই। তাহলে আমি কেন কেক কেটে বিলাসিতা করবো?

ছোটবেলার জন্মদিন কিভাবে উদযাপন করতেন?
মিশা:
প্রতি জন্মদিনে বাবা-মা বাসায় হুজুর ডেকে মিলাদ পড়াতেন। আত্মীয়-স্বজনরা বাসায় আসতেন। আমার মঙ্গল কামনা করে দোয়া করতেন। কখনও কেক কেটে জন্মদিন উদযাপন করিনি। বাবা-মা এখন নেই। তবে প্রতিবারের মতো আজ তাদের কবর জেয়ারত করতে যাবো। তাদের জন্য আমি আল্লাহর কাছে দোয়া চাইবো।

প্রায় ৮০০ চলচ্চিত্রের অভিনেতা আপনি। বিষয়টি কিভাবে দেখেন?
মিশা:
আমি কখনও সংখ্যা হিসাব করি না। দর্শকের ভালোবাসা ও সমর্থনে নিয়ে কাজ করে যাই। আমি নিজেও অবাক হয়ে যাই এতো ছবিতে কিভাবে অভিনয় করে ফেললাম। দর্শক না চাইলে এতো ছবিতে কাজ করতে পারতাম না। সবাই আল্লাহর রহমত, বাবা-মার দোয়া ও দর্শকের ভালোবাসার কারণে সম্ভব হয়েছে।

দীর্ঘ ক্যারিয়ারে আপনার কী কোনো অপ্রাপ্তি আছে?
মিশা:
অনেককিছু আছে। এতদিন ধরে চলচ্চিত্র কাজ করছি কিন্তু আমার কাছে মনে হচ্ছে এখনও সঠিক মূল্যায়ন পাইনি। শুধু আমি না। আমাদের যারা সিনিয়র ছিলেন বা যারা আছেন, অথবা যারা এখন কাজ করছেন। আমার মতে, কেউ সঠিক মূল্যায়ন পায়নি, পাচ্ছে না। আমরা বড় ধরনের কোনো সুযোগ-সুবিধাও পাই না-এটাই অপ্রাপ্তি।

কত বছর বাঁচতে চান?
মিশা:
অনেকদিন বাঁচতে চাই। মানুষের ভালোবাসা নিয়ে সুস্থ শরীরে বহুদিন পৃথিবীর বুকে নিজেকে মেলে ধরতে চাই।

আজকের এই অবস্থানে আসার পেছনে আপনাকে সবচেয়ে বেশি সাপোর্ট দিয়েছেন কে?
মিশা:
আমার

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com