সংবাদ শিরোনাম :
বারবার আঘাত এলেও লক্ষ্যে অটুট শেখ হাসিনা নবীগঞ্জে যুবতীর আত্নহত্যা : মরদেহ উদ্ধার হাসপাতালে সাপে কাটা মৃত যুবকের জীবিত হওয়া নিয়ে তোলপাড় : ঝাড়ফোক দিয়েও হয়নি শেষ রক্ষা নবীগঞ্জে শিশু- কিশোরদের হাতে ব্যাটারি চালিত অটোরিকশা : দ্রুত গতিতে চালায় গাড়ি, এক হাতে স্টিয়ারিং অন্যহাতে মোবাইল মামাতো ভাইকে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে নিজেই র‌্যাবের হাতে ফেসেঁ গেলেন নোয়াপাড়া ইউনিয়নে আইনশৃঙ্খলা সভা ও আর্থিক অনুদান বিতরণ বাড়ির পাশ থেকে কিশোরীর লাশ উদ্ধার, পরিবারের দাবি ধর্ষণের পর হত্যা হবিগঞ্জের বানিয়াচংয়ে জলমহাল নিয়ে আধিপত্য বিস্তারে দুপক্ষের সংঘর্ষ, নিহত ১ নৌকাডুবি: দীর্ঘ হচ্ছে লাশের সারি, মৃত বেড়ে ৬০ বিশ্ব পর্যটন দিবস আজ
একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ৫ জানুয়ারি

একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ৫ জানুয়ারি

http://lokaloy24.com

চলতি শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হবে অনলাইনে ভর্তি আবেদন প্রক্রিয়া। চলবে ২২ জানুয়ারি পর্যন্ত। তারপর ভর্তিপ্রক্রিয়া শেষে একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে আগামী ২ মার্চ থেকে। ভর্তির জন্য অনলাইন আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা।

বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে শিক্ষা মন্ত্রণালয়ের এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
জানা গেছে, এবার তিন ধাপে ফল প্রকাশ করে ভর্তি সম্পন্ন করা হবে। প্রথম ধাপে ১৯ ফেব্রুয়ারি ফল প্রকাশ হবে। সর্বশেষ ফল প্রকাশ করা হবে ২৪ ফেব্রুয়ারি। আর ভর্তির সব প্রক্রিয়া শেষ করা হবে ২৮ ফেব্রুয়ারির মধ্যে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে ৫ জানুয়ারি ভর্তির আবেদন শুরুর আগেই। প্রধানমন্ত্রী নেপাল সফর শেষে দেশে ফেরার পর এ পরীক্ষার ফল প্রকাশের তারিখ নির্ধারণ করা হবে।

তবে শিক্ষাবোর্ডগুলো আগামী ২৯ অথবা ৩১ ডিসেম্বরে ফল প্রকাশের সব প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা।

এবার যেকোনো বয়সের শিক্ষার্থীরা একাদশ শ্রেণিতে ভর্তি হতে পারবে। সাধারণ ও কারিগরি এবং মাদরাসা শিক্ষাবোর্ডের ২০১৯ সালের আগে পাস করা শিক্ষার্থীরা সংশ্লিষ্ট বোর্ডের অনুমতি নিয়ে ভর্তি হতে পারবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com