সংবাদ শিরোনাম :
চুনারুঘাটে কওমী-সুন্নী মুখোমুখি ; আহলে সুন্নাতের কর্মসূচিতে বাঁধা। । আজ জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী । লন্ডনে থানার ভেতরে পুলিশ অফিসারকে গুলি করে হত্যা । বানিয়াচংয়ের কুখ্যাত ডাকাত ওয়াদুদ শ্রীমঙ্গলে মাদকসহ গ্রেফতার।মাদক মামলায় কারাগারে প্রেরন। আজমিরীগঞ্জে বিয়ের প্রলোভনে ধর্ষন, প্রেমিকজুটি আটক বানিয়াচংয়ের কুখ্যাত ডাকাত ওয়াদুদ শ্রীমঙ্গলে মাদকসহ গ্রেফতার ব্যবহৃত কনডম বিক্রি করতো কারখানাটি! ৩ লাখ পিস জব্দ হবিগঞ্জে পিবিআই কতৃক অপহরণের সাজানো নাটকের রহস্য উন্মোচন চুনারুঘাটে চা শ্রমিক কন্যা ধর্ষণের সঠিক তদন্ত চায় নালুয়া বাগানবাসী । আবারো কি লকডাউন হবে বাংলাদেশ ।
একটাই লক্ষ্য, মুজিববর্ষে কেউ যেন বেকার না থাকে: প্রধানমন্ত্রী

একটাই লক্ষ্য, মুজিববর্ষে কেউ যেন বেকার না থাকে: প্রধানমন্ত্রী

একটাই লক্ষ্য, মুজিববর্ষে কেউ যেন বেকার না থাকে: প্রধানমন্ত্রী
একটাই লক্ষ্য, মুজিববর্ষে কেউ যেন বেকার না থাকে: প্রধানমন্ত্রী

ঢাকা- মুজিববর্ষে কেউ বেকার থাকবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এখন আমাদের একটাই লক্ষ্য, সারাদেশে এই মুজিববর্ষে কেউ যেন বেকার না থাকে।

বৃহস্পতিবার (৩০জানুয়ারি) দুপুরে রাজধানীর তেঁজগাওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে সফল আত্মকর্মী ও যুব সংগঠকদের মাঝে জাতীয় যুব পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ২৭ জন সফল আত্মকর্মী ও সংগঠকের হাতে পুরস্কার তুলে দেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, তারুণ্যের শক্তি বাংলাদেশের অগ্রগতি, সেটা আমরা বিশ্বাস করি। তাই দেশের তারুণদের চাকরি না নিয়ে চাকরি দেওয়ার সক্ষমতা অর্জন করতে হবে।

তিনি বলেন, তরুণরা নিজেদের চিন্তা-চেতনা, কর্মশক্তি ও দক্ষতা দিয়ে নিজে কাজ করার পাশাপাশি আরও দশজনকে কাজ করবার সুযোগ করে দিতে পারে। তাই চাকরি না করে চাকরি দিতে পারব, সেই আত্মবিশ্বাস নিয়ে নিজেদের গড়ে তুলতে হবে।

শেখ হাসিনা বলেন, দীর্ঘ ত্যাগ তিতীক্ষার বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল যেন সবাই পায়, যুব সমাজ যেন আত্মনির্ভশীল হতে পারে সে চেষ্টাই চালিয়ে যাচ্ছে সরকার।

বঙ্গবন্ধুকন্যা বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে যুবকদের জন্য কর্মসংস্থান ব্যাংক প্রতিষ্ঠা করেছিল। তারই ধারাবাহিকতায় তরুণদের এগিয়ে নিতে বিনা জামানতে ঋণ দিচ্ছে সরকার। শুধু চাকরি নয়, খেলাধুলাসহ বিভিন্ন ক্ষেত্রে তরুণরা যাতে এগিয়ে যেতে পারে সরকার তার ব্যবস্থা করছে।

তরুণদের চিন্তা ও মেধার বিকাশ ঘটাতে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, মানসিক শক্তি বিকাশে ক্লাস সিক্স থেকে তরুণদের বিভিন্ন প্রশিক্ষণের আওতায় আনা হচ্ছে। ন্যাশনাল সার্ভিসের প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। সারাদেশে ২ হাজার ৮০০ ডিজিটাল সেন্টার করা হয়েছে, যাতে ফ্রিল্যান্সিক খাতে আমাদের সন্তানরা এগিয়ে যেতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com