একই সম্পদে এরশাদ ও রওশনের ভিন্ন তথ্য

একই সম্পদে এরশাদ ও রওশনের ভিন্ন তথ্য

একই সম্পদে এরশাদ ও রওশনের ভিন্ন তথ্য
একই সম্পদে এরশাদ ও রওশনের ভিন্ন তথ্য

লোকালয় ডেস্কঃ রংপুর-৩ ও ১৭ আসনে হুসেইন মুহম্মদ এরশাদ ও ময়মনসিংহ-৪ ও ৭ আসনে রওশন এরশাদ নির্বাচন করতে নির্বাচন কমিশনে (ইসি) মনোনয়নপত্র জমা দিয়েছেন। স্বামী-স্ত্রী এই দুজনের মধ্যে স্বামী জাতীয় পার্টির সভাপতি এবং স্ত্রী দলটির প্রেসিডিয়াম সদস্য। ক্ষমতায় থাকা দুজনেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়নের সঙ্গে তাদের হলফনামা জমা দিয়েছেন। তাদের দেওয়া হলফনামায় এরশাদের দেওয়া স্ত্রীর স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাবের সঙ্গে অমিল রয়েছে রওশনের নিজের দেওয়া হিসাব বিবরণীর।

নির্বাচনি আইন অনুযায়ী, মিথ্যা বা ভুল তথ্য দিলে মনোনয়নপত্র বাতিল হওয়ার বিধান রয়েছে। ইতোমধ্যে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করেছেন ফেনী জেলার রিটার্নিং কর্মকর্তা। এ ছাড়া ঋণখেলাপের দায়ে কাদের সিদ্দিকী, রেজা কিবরিয়া, হলফনামায় স্বাক্ষর না থাকায় বিএনপিতে যোগ দেওয়া গোলাম মাওলা রনি, বিএনপি সাবেক মন্ত্রী মোরশেদ খান, ব্যারিস্টার আমিনুল হকসহ অনেকের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তারা।

গত ২৬ নভেম্বর সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ আর ২৮ নভেম্বর রওশান এরশাদ তাদের হলফনামা জমা দিয়েছেন। স্ত্রী হিসেবে রওশন এরশাদের যে পরিমাণ সম্পদের পরিমাণ উল্লেখ করেছেন এরশাদ, তার চেয়ে কম সম্পদ রয়েছে বলে উল্লেখ করেন রওশন এরশাদ।

সাবেক রাষ্ট্রপতি এরশাদের হলফনামা অনুযায়ী, তার স্ত্রী রওশন এরশাদের অস্থাবর ও স্থাবর সম্পদের পরিমাণ ৪৪ কোটি ২৩ লাখ ৯৯ হাজার ৭১৩ টাকা। যদিও রওশন এরশাদের হলফনামা অনুযায়ী, তার অস্থাবর ও স্থাবর সম্পদের পরিমাণ ৩৫ কোটি ৬৭ লাখ ২ হাজার ৯৮৩ টাকা।

এরশাদের হলফনামার তথ্য মতে, রওশনের নগদ অর্থ রয়েছে ২৬ কোটি ২০ লাখ ২৯ হাজার ২৩৩ টাকা; তবে রওশনের হলফনামায় উল্লেখ রয়েছেন, তার কাছে নগদ ৫০ লাখ টাকা আছে।

রওশন এরশাদের হলফনামায় তার ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা করা অর্থের পরিমাণ ২৫ কোটি ৭০ লাখ ২৯ হাজার ২৩৩ টাকা; যদিও এরশাদের হিসাবে তা ৭৪ লাখ ৮৯ হাজার ৭১৩ টাকা।

এরশাদের হলফনামায় তার স্ত্রীর পোস্টাল/সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানতে বিনিয়োগ ৮ কোটি ২৭ লাখ ৭ হাজার ১৭ টাকা; তবে রওশনের হলফনামায় সেই অংকের পরিমাণ মাত্র ৬০ লাখ টাকা।

৫০ হাজার টাকার শেয়ার, তিনটি গাড়ির মূল্য ১ কোটি ৫৩ লাখ ২৩ হাজার ৭৫০ টাকা; ১০০ ভরি স্বর্ণালঙ্কারের মূল্য ১ লাখ ২৫ হাজার টাকা, ৩৩ লাখ টাকা মূল্যের কৃষি জমি ও ১৮ লাখ ৭৫ হাজার টাকা মূল্যের অকৃষি জমি ও ৬ কোটি ৮০ লাখ টাকা মূল্যের দুটি ফ্ল্যাট ও একটি বাড়ি। রওশন এরশাদের এসব তথ্য একই রয়েছে রওশন এরশাদ ও হুসেইন মুহম্মদ এরশাদের হলফনামায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com