এই কারণেই তাহলে রিয়াল ছাড়লেন রোনালদো?

এই কারণেই তাহলে রিয়াল ছাড়লেন রোনালদো?

খেলাধুলা ডেস্ক : রিয়াল মাদ্রিদের ইতিহাসে সবচেয়ে সফল ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্লাবটির পক্ষে সর্বোচ্চ গোল পর্তুগাল তারকার। রিয়ালের জার্সিতে ৪৩৮ ম্যাচ খেলে ৪৫০টি গোল করেছেন রোনালদো। লা লিগায় ২৯২ ম্যাচ খেলে গোল করেছেন ৩১১টি। এটিও রিয়ালের পক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ড। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও রিয়ালের পক্ষে সর্বোচ্চ গোল রোনালদোর। কিন্তু হুট করে সপ্তাহ দুয়েক আগে এই ফুটবলারটিই রিয়াল ছেড়ে চলে গেলেন।

দীর্ঘ নয় বছরের এই সম্পর্ক ছিন্ন হওয়ার পেছনে অনেকে অনেক কথা বলছেন। কেউ বলছেন, লিওনেল মেসি, নেইমারদের চেয়ে অনেক বেতন কম এটা মেনে নিতে পারছিলেন না রোনালদো। কেউ বলছেন, স্পেনের কর ফাঁকি মামলায় অতিষ্ট হয়ে গিয়েছিলেন তিনি। কারো দাবি, নেইমারকে নিয়ে রিয়ালের টানাটানিটা হজম করতে পারেননি বলেই রিয়াল ছেড়েছেন রোনালদো।

তবে রিয়াল মাদ্রিদের সাবেক তারকা প্রেদরাগ মিজাতেভিচ বললেন কারণটা অন্য। রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে নাকি অনেকদিন ধরেই সম্পর্ক খারাপ রোনালদোর। রোনালদো সম্পর্কে ইদানিং বেশ উদাসীন ছিলেন পেরেজ। এই বিষয়টিই রোনালদোকে রিয়াল ছাড়তে বাধ্য করেছে বলে মনে করেন মিজাতেভিচ।

তিনি বলেন, ‘রাগ করে এক মুহূর্তেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে, এমন কথা আমি বিশ্বাস করি না। এটি একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে হয়েছে। যে প্রক্রিয়াটি অনেক আগ থেকে শুরু হয়েছে, পরিপূর্ণতা পেয়েছে এবং এই ফলাফলে এসেছে।

সাবেক এই রিয়াল তারকা বলেন, ‘সম্ভবত সভাপতির সঙ্গে ক্রিশ্চিয়ানোর সম্পর্ক খারাপ হয়ে গিয়েছিল। আমি ঠিক জানি না দুজনের মধ্যে কী হয়েছিল, তবে বাইরে থেকে দেখে মনে হয়েছে দুজনের মধ্য গুরুতর সমস্যা তৈরি হয়েছিল।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com