উপবনের ১১ বগি লাইনচ্যুত, অক্ষত অর্থ প্রতিমন্ত্রী

উপবনের ১১ বগি লাইনচ্যুত, অক্ষত অর্থ প্রতিমন্ত্রী

মৌলভীবাজারের সাতগাঁও স্টেশনের ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হয়েছে। এরপর বৃহস্পতিবার দিবাগত রাত ১টা থেকে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। দুর্ঘটনা কবলিত ট্রেনে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানও ছিলেন। তিনি সিলেট থেকে ঢাকা যাচ্ছিলেন। তবে দুর্ঘটনায় তিনিসহ ট্রেনটিতে থাকা সহস্রাধিক যাত্রীর কেউই আহত হননি।

স্থানীয়রা জানান, রাত ১টার দিকে বিকট শব্দ করতে করতে ট্রেন লাইনচ্যুত হতে থাকে। হঠাৎ করে তীব্র ঝাঁকুনি দিয়ে বগি লাইনচ্যুত হয় এবং দুলতে থাকে। তবে ট্রেন স্বল্প সময়ের মধ্যেই থেমে যায় এবং বগিগুলো কাত হয়ে পড়ে। দুর্ঘটনায় রেললাইন দুমরে-মুছড়ে স্লিপারগুলো ভেঙে গেছে। দুর্ঘটনার সময় যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। তাদের চিৎকারে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে স্থানীয় জনগণ এগিয়ে এসে তাদের ট্রেন থেকে নামতে সহায়তা করেন। ট্রেন দুর্ঘটনার পর শ্রীমঙ্গল থানা পুলিশ অর্থ প্রতিমন্ত্রীকে একটি প্রাইভেটকারে ঢাকায় পৌঁছে দিয়েছেন বলে জানিয়েছেন শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আশেকুল হক।

বাংলাদেশ রেলওয়ের সিলেট বিভাগের সহকারী প্রকৌশলী মুজিবুর রহমান জানান, গতকাল দিবাগত রাত ১টার দিকে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন ছেড়ে সাতগাঁও রেলওয়ে স্টেশন অতিক্রমের পর ট্রেনের পুলিং রড ভেঙে ১১টি বগি লাইনচ্যুত হয়। বগিগুলো রেল সড়কের পাথরে আটকে যায়। দুর্ঘটনায় রেললাইন দুমড়েমুচড়ে স্লিপারগুলো ভেঙে গেছে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে, রাত ৪টায় উদ্ধারকাজের জন্য কুলাউড়া থেকে একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে। অন্যদিকে, আখাউড়া থেকে আরো একটি রিলিফ ট্রেন রওনা হয়েছে বলে জানান প্রকৌশলী মুজিবুর রহমান।
আাজ শুক্রবার সকাল ৬টায় কুলাউড়া থেকে আসা রিলিফ ট্রেনটি উদ্ধারকাজ শুরু করে।
যেভাবে রেললাইন ক্ষতিগ্রস্ত হয়েছে, তাতে বেশ কিছু সময় লাগবে। তবে কী পরিমাণ সময় লাগবে, তা নিশ্চিত করে না বললেও তিনি ধারণা দেন, হয়তো বিকেল পর্যন্ত সময় লেগে যেতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com