উদাসীন হবিগঞ্জবাসী

উদাসীন হবিগঞ্জবাসী

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  হবিগঞ্জে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। বাদ পড়েননি ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মী ও বিচারকসহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারীরাও। এরপরও জেলার হাট-বাজার এবং রাস্তা-ঘাটে থেমে নেই জনসমাগম। স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসনের উদ্যোগে সচেতনতামূলক কর্মসূচি অব্যাহত থাকলেও কান দিচ্ছেন না স্থানীয় বাসিন্দারা। এ যেন ভাঙ্গছে না কুম্ভকর্ণের ঘুম।
গত শুক্রবার হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার এলাকায় সরেজমিনে দেখা যায়, স্বাভাবিক জীবনযাত্রার মতোই জন চলাচল। সিএনজি চালিত অটোরিক্সা, ব্যাটারী চালিত টমটম এবং রিক্সায় করে যাতায়াত করছেন সাধারণ মানুষ। দোকানগুলোতেও ক্রেতাদের ভীড়। কেউই মানছেন না সরকারি স্বাস্থবিধি।
অন্যদিকে করোনার হটস্পট নারায়ানগঞ্জ ও ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে হবিগঞ্জ জেলায় সহশ্রাধিক লোক প্রবেশের পরপরই বেড়েছে আক্রান্তের সংখ্যা। যে বিষয়টি নিয়েও উদ্বেগে রয়েছেন সর্বস্তরের লোকজন। এসব বিষয়ে প্রশাসন এবং স্থানীয় সকল পর্যায়ের নেতৃবৃন্দের সমন্বয়ে শীঘ্রই কার্যকর উদ্যোগ না নিলে পরবর্তী পরিস্থিতি ভয়াবহ হবে বলেও মনে করছেন স্থানীয় সচেতন মহল।
নাম প্রকাশে অনিচ্ছুক এক সরকারি কর্মকর্তা বলেন, গত কয়েকদিনে শহরের দৃশ্যপটে মনে হচ্ছে করোনাকে ভয় করছেন না হবিগঞ্জের লোকজন। বাংলাদেশের সর্বস্তরের লোকজন যেখানে ভয়ে ভীত-সন্ত্রস্ত, ভেঙ্গে পড়ছে স্বাস্থ্য ব্যবস্থা, সেখানে হবিগঞ্জবাসীর এই উদাসীনতা কোনভাবেই কাম্য নয়। এই অসচেতনতাই হবিগঞ্জবাসীর জন্য ডেকে আনতে পারে ভয়াবহ বিপদ। শুধুমাত্র প্রশাসনের উদ্যোগ নয়, তিনি মনে করছেন জনগণকেও এ ব্যাপারে দায়িত্বশীল আচরণও বাধ্যতামূলক মরণঘাতি এই দুর্যোগ মোকাবিলায়।
অপরদিকে সচেতন হবিগঞ্জবাসীর অনেকেই বলছেন, বিনা প্রয়োজনে রাস্তায় বের হওয়া লোকদেরকে অবশ্যই কঠিন শাস্তির আওতায় আনা উচিত বৃহত্তর হবিগঞ্জবাসীর স্বার্থে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com