ইভিএম চেয়ে আন্দালিব রহমান পার্থের করা রিট খারিজ

ইভিএম চেয়ে আন্দালিব রহমান পার্থের করা রিট খারিজ

ইভিএম চেয়ে আন্দালিব রহমান পার্থের করা রিট খারিজ
ইভিএম চেয়ে আন্দালিব রহমান পার্থের করা রিট খারিজ

লোকালয় ডেস্কঃ নিজের সংসদীয় এলাকা ভোলা-১ আসনে ইভিএমে ভোট গ্রহণের নির্দেশনা চেয়ে করা আন্দালিব রহমান পার্থের রিট আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৩ ডিসেম্বর) বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আহসানুল করিম। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আল আমিন সরকার।

এর আগে গত ৩০ নভেম্বর ভোলা-১ আসনে  ইভিএমে নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর চিঠি দেন আন্দালিব রহমান পার্থ। ইভিএম ব্যবহারের জন্য সরকারি নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় ব্যয় বহন করতেও রাজি আছেন বলে পার্থ তার চিঠিতে উল্লেখ করেন।

নির্বাচন কমিশনকে দেওয়া ওই চিঠিতে আরও বলা হয়, ’২০ দলীয় জোট এবং ঐক্যফ্রন্ট ইভিএম ব্যবহারের বিরুদ্ধে থাকা সত্ত্বেও ভোলার জনগণের দাবিকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি ভোলা সদর আসনে ইভিএম পদ্ধতির জন্য জোর অনুরোধ জানাচ্ছে। অন্যথায়, এটা আমার এবং আমার নির্বাচনি আসন ভোলা-১ (সদর)এর জনগণের প্রতি বৈষম্যমূলক সিদ্ধান্ত হবে, যা কিনা বাংলাদেশের সংবিধানের ধারা ২৭-এর পরিপন্থী।’

কিন্তু ওই চিঠির কোনও জবাব না পেয়ে আন্দালিব রহমান পার্থ হাইকোর্টে রিট দায়ের করেন।

প্রসঙ্গত, গত ১ ডিসেম্বর নির্বাচন কমিশন (ইসি) দেশের ছয়টি আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের সিদ্ধান্ত নেয়। আসনগুলো হলো ঢাকা-৬, ঢাকা-১৩, চট্টগ্রাম-৯, খুলনা-২, রংপুর-৩ ও সাতক্ষীরা-২।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com