ইংরেজিতে দূর্বল হওয়ায়. . .

ইংরেজিতে দূর্বল হওয়ায়. . .

ইংরেজিতে দূর্বল হওয়ায়. . .
ইংরেজিতে দূর্বল হওয়ায়. . .

আন্তর্জাতিক ডেস্কঃ শিনজুকু গোয়েন। জাপানের যে কয়টি দর্শনীয় স্থান রয়েছে তার মধ্যে এই নয়নাভিরাম পার্ক অন্যতম। সারা বছর লাখো দর্শনার্থীর ভিড়ে মুখরিত থাকে পার্কটি। তবে এই পার্কটিতে ঢুকতে দর্শনার্থীদের মাথাপিছু দুইশ ইয়েন দিতে হয়। সেই হিসাবে প্রতিবছর মোটা অঙ্কের অর্থ উপার্জন হওয়ার কথা।

কিন্তু হচ্ছে উল্টোটা। গত আড়াই বছর ধরে ক্রমাগত লাভের পরিমাণ কমছে। পার্কটি পরিবেশ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন। ফলে অনুসন্ধানে নামে কর্তৃপক্ষ। অনুসন্ধানে বেরিয়ে এসেছে হাস্যকর এক তথ্য।

পার্কের এক কর্মীর হাস্যকর ভুলের কারণেই গত আড়াই বছরে প্রায় পঁচিশ মিলিয়ন ইয়েন (১ লাখ ৭০ হাজার ইউরো) গচ্চা দিতে হয়েছে পার্কটির। সামাজিক অবস্থান বিবেচনায় কর্মীর নাম প্রকাশ করা হয়নি।

ডেইলি মেইলে প্রকাশিত সংবাদে জানা যায়, ২০১৬ সালের মাঝামাঝি থেকে ওই কর্মী পার্কের গেটে দায়িত্ব পালন করে আসছেন। ইংরেজিতে দুর্বলতা থাকায় তিনি বিদেশি দর্শনার্থীদের কাছে লজ্জায় টিকেটের টাকা চাইতে পারেননি। কিন্তু পার্কে ঢোকার জন্য ঠিকই তাদের টিকেট দিয়েছেন। ফলে ওই সময় থেকেই ১ লাখ ২৫ হাজার বিদেশি পর্যটক মোটামুটি বিনা পয়সায় পার্কে প্রবেশ করেছেন।

চলতি বছরের অক্টোবর মাসে ওই কর্মীকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। শুধু তাই নয়, হাস্যকর ওই ভুলের শাস্তি হিসেবে তার অবসর ভাতা থেকে প্রায় তিন লাখ ইয়েন কেটে রাখা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com